Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

মির্জাপুরে তেলবাহী ট্রেন লাইনচ্যুত, শেষ হয়নি উদ্ধার কাজ

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি

জুন ২১, ২০২২, ০৪:৫৭ পিএম


মির্জাপুরে তেলবাহী ট্রেন লাইনচ্যুত, শেষ হয়নি উদ্ধার কাজ

টাঙ্গাইলের মির্জাপুরে ব্রেক ফেল করে লাইনচ্যুত হয়ে তেলবাহী ট্রেনের একটি ইঞ্জিনসহ একটি বগি খাদে পড়ে যাওয়ার ঘটনা ঘটেছে। 

গতকাল সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে মির্জাপুর রেলস্টেশন এলাকায় এ ঘটনা ঘটে। এতে দুর্ঘটনা কবলিত ৯৮১ নম্বর তেলবাহী ট্রেনটির চালক ফিরোজ শাহ সুলতান আহত হন।

স্থানীয় এলাকাবাসী ও রেল কর্তৃপক্ষ জানায়, বিকেলে ২৪টি লরি নিয়ে আসা তেলবাহী ট্রেন চট্টগ্রাম থেকে রংপুরের দিকে যাচ্ছিল। এসময় ট্রেনটি মির্জাপুর রেল স্টেশনে পৌছিয়ে থামার কথা থাকলেও ব্রেক ফেল হওয়ায় লুপ লাইনে গিয়ে ট্রেনটির ইঞ্জিন ও একটি বগি লাইনচ্যুত হয়ে খাদে পড়ে যায় এবং  আরও একটি তেলের লরির (ওয়াগন) বগি লাইনচ্যুত হয়। পরে রাত সাড়ে তিনটায় ঢাকা ও সকাল আটটায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া থেকে আরও একটি উদ্ধারকারী ট্রেন উদ্ধারের কাজ চালাচ্ছে। এখন পর্যন্ত ট্রেনটি উদ্ধার করা সম্ভব হয়নি।

রাজশাহী সদরের ক্যারেজ এন্ড ওয়াগন ইন্সপেক্টর মো. কোরবান আলী জানান, রাত থেকেই উদ্ধার কাজ চলছে। শুধুমাত্র লুপ লাইন দিয়ে চলাচলকারী ট্রেন বন্ধ আছে। মেইন লাইন সচল রাখায় উদ্ধার কাজে কিছুটা বিলম্ব হচ্ছে।

মির্জাপুর রেল স্টেশন মাস্টার কামরুল হাসান বলেন, তেলবাহী ট্রেনটি সম্ভবত ব্রেক সমস্যার কারণে লাইনচ্যুত হয়। বিষয়টি উর্ধ্বতন কর্মকর্তাদের জানানোর পর উদ্ধার কাজ চলমান আছে।

কেএস 

Link copied!