Amar Sangbad
ঢাকা বুধবার, ০৬ জুলাই, ২০২২, ২২ আষাঢ় ১৪২৯

আখাউড়ায় উপজেলা চেয়ারম্যানের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ

আখাউড়া প্রতিনিধি

আখাউড়া প্রতিনিধি

জুন ২২, ২০২২, ০৮:০৬ পিএম


আখাউড়ায় উপজেলা চেয়ারম্যানের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন ও ত্রাণ বিতরণ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় প্রবল বর্ষন ও পাহাড়ি ঢলের পানিতে আকষ্মিক বন্যায় দূর্গত এলাকা পরিদর্শন করেছেন আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া। 

পরিদর্শনকালে তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারের খোঁজ খবর নেন এবং বন্যার্তদের মাঝে নিজস্ব অর্থায়নে শুকনো খাবার উপহার দেন। 

বুধবার বিকালে উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূইয়া প্রথমে দক্ষিণ ইউনিয়নের আব্দুল্লাহপুর এলাকায় যান। সেখানে তিনি বন্যায় ক্ষতিগ্রস্থ লোকজনের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন এবং কয়েকটি পরিবারের মাঝে শুকনো খাবার বিতরণ করেন। 

পরে তিনি একই ইউনিয়নের কেন্দুয়াই গ্রামের বন্যা দূর্গত এলাকা পরিদর্শন করে ক্ষতিগ্রস্থ কিছু পরিবারকে শুকনো খাবারের প্যাকেট উপহার দেন। এসব খাবারের মধ্যে রয়েছে চিড়া, গুড়, বিস্কুট, মোমবাতি ও দিয়াশলাই। 

পরে উপজেলা চেয়ারম্যান মনিয়ন্দ ইউনিয়নের কর্ণেল বাজার এলাকায় যান। সেখানে তিনি পাহাড়ি ঢল ও বৃষ্টির পানির স্ত্রোতে হাওড়া নদীর বাঁধ ভেঙ্গে দ্বিখন্ডিত হওয়া কর্ণেল বাজার-ইটনা গ্রামের সড়ক পরিদর্শন করেন। 

সেখানে তিনি ক্ষতিগ্রস্থ কয়েকজন কৃষক ও মৎস্যচাষীদের সাথে কথা বলে তাদের খোঁজ খবর নেন এবং তাদেরকে হতাশ  না হয়ে মনোবল শক্ত রাখার পরামর্শ দেন। তিনি বলেন সরকারের তাদের পাশে রয়েছে। বন্যার্তদের খোঁজ খবর নেওয়ায় ক্ষতিগ্রস্থ লোকজন উপজেলা চেয়ারম্যানকে ধন্যবাদ জানান। 

উল্লেখ্য, গত ১৭ জুন আকষ্মিক ভাবে অতি বৃষ্টি ও পাহাড়ী ঢলের পানিতে আখাউড়ায় বন্যা দেখা দেয়। ৩ ইউনিয়নে অন্তত ১২টি গ্রামের নিচু এলাকা প্লাবিত হয়ে যায়। তবে বর্তমানে বন্যা পরিস্থিতি কিছুটা উন্নতি হয়েছে।

কেএস