Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

এবার বরিশালে তিন শিশুর জন্ম, নাম স্বপ্ন-পদ্মা-সেতু

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুন ২৩, ২০২২, ০২:৪০ পিএম


এবার বরিশালে তিন শিশুর জন্ম, নাম স্বপ্ন-পদ্মা-সেতু

বরিশালে এবার একসঙ্গে তিন কন্যা সন্তান জন্ম দিয়েছেন এক মা। তাদের নাম রাখা হলো ‘স্বপ্ন-পদ্মা-সেতু’। 

বৃহস্পতিবার সকালে বরিশাল নগরীর সদররোডের একটি বেসরকারি হাসপাতালে এ তিন কন্যাশিশুর জন্ম হয়। 

স্বজনদের সূত্রে জানা গেছে, বরিশাল জেলার বাকেরগঞ্জ উপজেলার চরামদ্দি এলাকার বাসিন্দা ও ভাড়ায়চালিত মোটরসাইকেল চালক বাবু সিকদারের স্ত্রী নুরুন্নাহার বেগমকে (২১) বৃহস্পতিবার সকালে নগরের ডা. মোখলেছুর রহমান হসপিটাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে ভর্তি করা হয়। 

পরে সকাল সাড়ে ৮টার দিকে জরুরি ভিত্তিতে ডা. মুন্সী মুবিনুল হক অস্ত্রোপচার করেন। সিজারিয়ানের মাধ্যমে জন্ম নেওয়া তিন নবজাতক ও তার মা সুস্থ আছেন বলেও ডা. মুন্সী মুবিনুল হক নিশ্চিত করেন। 

তিনি আরো বলেন, ভূমিষ্ট তিন শিশুদের মধ্যে দুজনের ওজন দেড়কেজি এবং একজনের ১ কেজি ৪ শত গ্রাম। আশাকরি তারা সবাই সুস্থভাবে বাড়িতে ফিরতে পারবেন। 

এদিকে তিন কন্যাশিশুর বাবা বাবু সিকদার বলেন, স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধনের বাকি আর মাত্র দুদিন। তার আগে আমার তিন কন্যা পৃথিবীর মুখ দেখলেন। আমার এই তিন জনকে নিয়ে অনেক স্বপ্ন রয়েছে। আমার তিন কন্যা সন্তান যেভাবে আমাদের মুখে হাসি ফুটিয়েছে, তেমনি পদ্মা সেতু পেয়েও আমরা দক্ষিণাঞ্চলবাসী খুশি। 

তাই আমি নিজেই মন থেকে আমার সন্তানদের নাম স্বপ্নের পদ্মা সেতুর সঙ্গে মিলিয়ে রেখেছি। তাদের নাম রাখলাম স্বপ্ন, পদ্মা ও সেতু। তারা যেন বড় হয়ে মানুষের কল্যাণে কাজ করে এ কামনা করছি। 

আর মহান আল্লাহ যেন আমাদের সংসারকে এগিয়ে নিয়ে যেতে সহায়তা করে সেজন্য তার কাছে প্রার্থনা করছি। বাবু সিকদার তার স্ত্রী গর্ভবতী হওয়ার পর থেকেই ডা. তানিয়া আফরোজকে দেখিয়েছিলেন। ডেলিভারির সময় ঘনিয়ে আসায় সকালে হঠাৎ তার স্ত্রী অসুস্থ হয়ে পড়েন। 

পরে ডা. তানিয়া আফরোজের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিকেল সিজার করতে পারবে না বলে জানান। কিন্তু স্ত্রীর শারীরিক অবস্থা খারাপ থাকায় জেলা সিভিল সার্জন কার্যালয়ের মেডিকেল অফিসার ডা. মুন্সী মুবিনুল হকের কাছে যান। 
পরে তিনি সফলভাবে সিজার করেন। 

এদিকে তিন কন্যাশিশুকে নিয়ে খুশি মাতোয়ারা তাদের স্বজনরা।


 এর আগে নারায়ণগঞ্জে একসঙ্গে জন্ম নেওয়া তিন শিশুর নাম রাখা হয়েছিল স্বপ্ন, পদ্মা ও সেতু।

আমারসংবাদ/এআই 
 

Link copied!