Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

ফুলকুঁড়ি আসরে জামায়তের রাজনীতি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

মোহাম্মদ উল্লাহ, চকরিয়া

মোহাম্মদ উল্লাহ, চকরিয়া

জুলাই ২, ২০২২, ১২:১৮ পিএম


ফুলকুঁড়ি আসরে জামায়তের রাজনীতি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ

চকরিয়ায় সরকারী প্রা: বিদ্যালয় সহকারী শিক্ষক রেজাউল করিম মাাস্টারের নেতৃত্বে  বাংলাদেশ জামায়ত ইসলামী পরিচালিত ফুল কুড়ি আসর কক্সবাজারের উপদেষ্টা পরিষদে মিটিং নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনার ঝড় উঠেছে। প্রকাশ্যে মিটিং করে জামায়তের রাজনীতি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করার অভিযোগ।

সরকারী চাকুরীজিবি কিভাবে যুদ্ধ অপরাধের অভিযোগে অভিযুক্ত জামায়ত ইসলামী নিষিদ্ধ সংগঠনের পরিচলিত ফুল কুড়ি সাথে জড়িত থেকে মিটিং করে এমন প্রশ্ন দেশের সচেতন মহলের। 

জানা যায়, তথ্যসূত্রে একসময়ের কক্সবাজার জেলার শিবিরের ক্যাড়ার ও জামায়ত নেতা। তিনি ইতোপূর্বে বাংলাদেশ জামায়াত ইসলামী পরিচালিত ফুলকুঁড়ি আসরের সভাপতি ছিলেন।

নাম প্রকাশের অনিচ্ছুক একাধিক সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নেতা ও সহকারী শিক্ষক জানান, বাংলাদেশ জামায়ত ইসলামী পরিচালিত ফুল কুড়ি আসর কক্সবাজারের উপদেষ্টা পরিষদে মিটিং নিয়ে সমাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে সমালোচনার ঝড় চলছে। এমনকি ধর্মীয় উগ্রতাকে পুঁজি করে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির লক্ষে, সরকার বিরোধী ক্ষতিকারক বেআইনী কার্যকলাপের প্রস্তুতিমূলক অংশ হিসেবে এই গোপন বৈঠকের আয়োজন করা হয়েছিল।
 
আরো বলেন, চকরিয়ায় কিছু শিক্ষক একত্র করে সরকার বিরোধী কার্যক্রম চালিয়ে যাচ্ছে। চকরিয়া নিজ পানখালী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক রেজাউল করিম এর নেতৃত্বে বাংলাদেশ জামায়ত ইসলামী  পরিচালিত ফুলকুঁড়ি আসরে মিটিং করে জামায়তের রাজনীতি ও রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করছে। সুশীল সমাজের প্রশ্ন সরকারি চাকুরিজীবি কিভাবে যুদ্ধ অপরাধের অভিযোগে অভিযুক্ত জামায়ত ইসলামী সংগঠনের ধারা পরিচালিত ফুল কুড়িঁর সাথে জড়িত হয়। এসব কর্মকান্ড সরকারী গোয়েন্দা সংস্থার নজরদারি দরকার বলে সচেতন মহল মনে করেন। 

একজন সরকারী কর্মচারী বা শিক্ষক সরকারী বিরোধী জামায়াতের কতৃক পরিচালিত ফুল কুড়িঁ নামক সংগঠনের মিটিং  করতে পারে কিনা দৈনিক আমার সংবাদের প্রতিনিধি চকরিয়া উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার অঞ্জন চক্রবর্তী কাছে জানতে চাইলে তিনি বলেন, আপনি নিউজ করে দেন তার পর দেখা যাবে।

যুদ্ধ অপরাধের অভিযোগে নিষিদ্ধ জামায়ত ইসলামী রাজনীতি, নিষিদ্ধ হওয়ার পরও কিভাবে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম বিদ্যালয়ে ক্লাস না করে জামায়ত পরিচালিত ফুলকুড়িঁ আসরে মিটিং করে। এ মিটিংকে কেন্দ্র করে সমাজিক যোগাযোগ মাধ্যমে সমালোচনার ঝড় উঠলেও চকরিযা প্রাথমিক শিক্ষা অফিসার  কোন ধরনের ব্যবস্থা নিতে অনীহা প্রকাশ করে।

সাবেক ছাত্রলীগ নেতা ও এডভোকেট ফয়সাল ছিদ্দিকী জানান, কোন সরকারী চাকুরীজীবি নিষিদ্ধ সংগঠনের সাথে জড়িত থাকতে পারে না। জড়িত থাকলে আইনত অপরাধ। এমনকি তার বিরুদ্ধে রাস্ট্রেদ্রোহ অভিযোগে মামলা হবে জানান।

চকরিয়া থানার অফিসার ইনচার্জ চন্দন কুমার চক্রবর্তী বলেন, কেউ অভিযোগ করলে আইগত ব্যবস্থা নেওয়া হবে। যেহেতু রাষ্টের বিরুদ্ধে কেউ ষড়যন্ত্র করলে তাদেরকে কঠোর হতে দমন করা হবে। 

কেএস 

Link copied!