Amar Sangbad
ঢাকা বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪,

হাতকড়াসহ পালালেন যুবক, বাবাকে ধরে নিল পুলিশ

প্রতিনিধি নেত্রকোনা

প্রতিনিধি নেত্রকোনা

জুলাই ৩, ২০২২, ১২:৩৪ পিএম


হাতকড়াসহ পালালেন যুবক, বাবাকে ধরে নিল পুলিশ

নেত্রকোনার আটপাড়ায় গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছ থেকে মাদক মামলার এক আসামি হাতকড়াসহ পালিয়ে গেছেন। পরে ওই আসামির বাবাকে ধরে নিয়ে যায় পুলিশ।

গত শুক্রবার বিকেল তিনটার দিকে দুওজ ইউনিয়নের মাইশা গ্রাম থেকে কৌশলে দৌড়ে পালিয়ে যান। শনিবার রাত আটটার দিকে এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ তাকে গ্রেপ্তার করতে পারেনি।

পালিয়ে যাওয়া আসামির নাম শাহিনুর রহমান (৪০)। তিনি মাইশা গ্রামের আলাউদ্দিন মিয়ার ছেলে। তবে ধরে নিয়ে যাওয়া আলাউদ্দিনের (৭০) নামে মাদক দিয়ে শনিবার আদালতে সোপর্দ করেছে পুলিশ। 

এ নিয়ে গত পাঁচ বছরে নেত্রকোনায় পুলিশের কাছ থেকে হাতকড়া খুলে বা হাতকড়াসহ অন্তত ডজন খানেক আসামি পালানোর ঘটনা ঘটেছে। অবশ্য ওই আসামিরা পরে বিভিন্ন সময়ে পুলিশের হাতে গ্রেপ্তার হন।

এলাকার কয়েকজন বাসিন্দা ও পুলিশ সূত্রে জানা গেছে, শাহিনুর রহমান এলাকায় দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছেন। তার নামে বিভিন্ন থানায় অন্তত সাতটি মাদক ও চুরির মামলা রয়েছে। গত শুক্রবার বিকলে তিনটার দিকে নেত্রকোনা গোয়েন্দা পুলিশের (ডিবি) উপপরিদর্শক (এসআই) নাফিজের নেতৃত্বে তিনজন পুলিশ সদস্য তার বাড়িতে অভিযান চালায়। এসময় ঘরে কিছু গাঁজাসহ শাহিনুরকে গ্রেপ্তার করে একহাতে হাতকড়া লাগিয়ে অপর হাতে লাগানোর সময় তিনি কৌশলে দৌড়ে হাতকড়াসহ পালিয়ে যান। পরে পুলিশ তার বাবা আলাউদ্দিনকে আটক করে ডিবি কার্যালয়ে নিয়ে যায়। পরে তার নামে মাদক মামলা দেওয়া হয়। 

শাহীনুরের মা শিখা আক্তার বলেন, ডিবি পুলিশের সদস্যরা আমার ছেলেকে গ্রেপ্তার করতে আসে। তারা জানায় শাহীনুরের কাছে গাঁজা আছে। গ্রেপ্তারকালে সে হাতকড়া নিয়ে পালিয়ে যায়। পরে তারা আমার বৃদ্ধ স্বামীকে ধরে নিয়ে যায়। আর বলে গেছে হাতকড়া ফেরত দিলে স্বামীকে ফেরত দিবে। দুইদিন ধরেই বারবার বাড়িতে পুলিশ এসে হাতকড়া দিতে বলতেছে। শাহীনুরকে খোঁজে পাচ্ছি না, পেলেই হাতকড়া দিয়ে দেব। আমরা হাতকড়া রেখে কি করব। ছেলে অপরাধ করলে বিচার হোক। কিন্তু ছেলের অপরাধে আমার অসুস্থ স্বামীকে ধরে নিয়ে গেছে এর বিচার চাই। 

স্থানীয় ইউপি সদস্য ইদ্রিস মিয়া বলেন, হাতকড়া নিয়ে শাহীনুর পালিয়ে গেছে। এখন পর্যন্ত শাহীনুরকে খোঁজে পাওয়া যায়নি। হাতকড়াও উদ্ধার হয়নি। 

এ বিষয়ে জানতে চাইলে ডিবির উপ-পরিদর্শক (এসআই) নাফিজ বলেন, শাহীনুর হাতকড়া নিয়ে পালায়নি। আমাদের হাতকড়া আমাদের কাছেই আছে।

এদিকে শাহীনুরের বোন রিক্তা মনি বলেন, আজ রোববার সকালে হাতকড়াটি ডিবির কাছে পাঠানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম বলেন, গাঁজাসহ শাহিনুরকে আটক করা হয়েছিল। কিন্তু শাহীনুর পুলিশের কাছ থেকে দৌড়ে পালিয়ে যায়। তার নামে অনেকগুলো মামলা রয়েছে। শাহীনুরকে গ্রেপ্তার করতে অভিযান চলছে। তার বাবা আলাউদ্দিনও মাদক ব্যবসার সঙ্গে জড়িত। তাই আলাউদ্দিনকে পুলিশ আটক করে।  

ওসি আরও জানান, পালিয়ে যাওয়ার ঘটনায় শাহীনুরের বিরুদ্ধে আরও একটি মামলার প্রস্তুতি চলছে। তবে হাতকড়া নিয়ে পালানোর ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

পুলিশ সুপার মো. আকবর আলী মুন্সী বলেন, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মোহাম্মদ হারুন অর রশিদকে ঘটনাস্থলে পাঠানো হয়েছে। বিষয়টি তদন্ত করা হচ্ছে।

কেএস 

Link copied!