Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

স্মারকলিপি প্রদান

কুকিচিন সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

বান্দরবান প্রতিনিধি

বান্দরবান প্রতিনিধি

জুলাই ৩, ২০২২, ০৮:২১ পিএম


কুকিচিন সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন

বিলাইছড়িতে ত্রিপুরা জনগোষ্ঠীর উপরে কুকিচিন সশস্ত্র সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে বান্দরবানে মানববন্ধন কর্মসূচি করেছে ত্রিপুরা জনগোষ্ঠীরা। এছাড়াও হত্যাকারীদের বিচার এবং ত্রিপুরা জনগোষ্ঠীর নিরাপত্তার দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়।

রোববার (৩ জুলাই) সকালে বান্দরবান বঙ্গবন্ধু মুক্তমঞ্চের সামনে বাংলাদেশ ত্রিপুরা কল্যান সংসদ (বিটিকেএস) উদ্যোগে রাঙামাটির বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়ায় পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকিচিন ন্যাসনাল আর্মি ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীর হামলা করে গুলি করে ত্রিপুরা জনগোষ্ঠীর লোকজনকে হত্যার প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। ঘণ্টাব্যাপী মানববন্ধনে কর্মসূচীতে ত্রিপুরা সংসদের নেতাকর্মীরা ছাড়াও ত্রিপুরা জনগোষ্ঠীর বিভিন্ন শ্রেণী পেশার শতশত লোকজন অংশ নেয়। 

মানববন্ধনে বক্তব্য রাখেন-ত্রিপুরা সংসদের উপদেষ্টা দেনদোহা ত্রিপুরা, পার্বত্য জেলা পরিষদের সদস্য সত্যহাপাঞ্জী ত্রিপুরা, সদর উপজেলা চেয়ারম্যান একেএম জাহাঙ্গীর, গার্বিয়াল ত্রিপুরা প্রমুখ। পরে ত্রিপুরা সংসদের পক্ষ থেকে হত্যাকারীদের বিচার এবং ত্রিপুরা জনগোষ্ঠীর নিরাপত্তার দাবিতে জেলা প্রশাসককে স্মারকলিপি দেয়া হয়।

প্রসঙ্গত, গতমাসের ২১জুন রাঙামাটির বিলাইছড়ির বড়থলি ইউনিয়নের সাইজাম পাড়ায় পাহাড়ের সশস্ত্র সন্ত্রাসী গ্রুপ কুকিচিন ন্যাসনাল আর্মি ফ্রন্ট (কেএনএফ) সন্ত্রাসীরা গুলি করে ৩ জনকে হত্যা এবং ২শিশু গুলিবিদ্ধ হয়। সন্ত্রাসীদের হুমকিতে বড়থলি ইউনিয়নের তিনটি পাড়ার ৯২টি পরিবার গ্রাম ছেড়ে বান্দরবান জেলায় পালিয়ে এসেছে।

আমারসংবাদ/এআই

Link copied!