Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪,

চিতলমারী প্রেসক্লাবের সভাপতির উপর হামলা, আতঙ্কে গণমাধ্যমকর্মীরা

বাগেরহাট প্রতিনিধি

বাগেরহাট প্রতিনিধি

জুলাই ৪, ২০২২, ০৩:১৮ পিএম


চিতলমারী প্রেসক্লাবের সভাপতির উপর হামলা, আতঙ্কে গণমাধ্যমকর্মীরা

বাগেরহাটের চিতলমারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি দেবাশীষ বিশ্বাসের উপর হামলার ঘটনার তিন দিনেও মামলা হয়নি। আতঙ্কে রয়েছেন স্থানীয় সংবাদকর্মী ও দেবাশীষ বিশ্বাসের পরিবার। এই অবস্থায় অতিদ্রুত সময়ে হামলাকারীদের গ্রেপ্তার  পূর্বক আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন স্থানীয় সংবাদকর্মীরা।

অন্যদিকে বাগেরহাট প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি নীহার রঞ্জন সাহা ও সাধারণ সম্পাদক বাকি তালুকদারসহ জেলা ও উপজেলা পর্যায়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমকর্মীরা হামলার তীব্র নিন্দা জানিয়ে হামলাকারীদের বিচার দাবি করেছেন।

চিতলমারী প্রেসক্লাবের সাবেক সভাপতি সেলিম সুলতান সাগর বলেন, একটি সংবাদ প্রকাশকে নিয়ে উপজেলা প্রেসক্লাবের সভাপতি দেবাশীষ বিশ্বাসের উপর হামলার করেছে একটি প্রভাবশালী মহল। হামলার তিনদিনেও পুলিশ হামলাকারীদের আটক করতে পারেনি। উপরন্তু হামলাকারীরা আমাকেসহ চিতলমারীর আরও কয়েকজন গণমাধ্যমকর্মীদেরকে মারধরের হুমকি দিচ্ছে। আমরা খুবই নিরাপত্তাহীনতায় ভুগছি।

খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিৎকিসাধীন সাংবাদিক দেবাশীষ বিশ্বাস বলেন, বাজার থেকে এক লক্ষ ৪৫ হাজার টাকা নিয়ে ব্যাংকে জমা দেওয়ার জন্য যাচ্ছিলাম। পথিমধ্যে থানার সামনের সড়কে পৌছালে চিতলমারী উপজেলা যুবলীগের আহবায়ক নজরুল ইসলামের ভাতিজা ফেরদাউসের নেতৃত্বে ৭-৮জন লোক আমার উপর অতর্কিত হামলা করে। আমার কাছে থাকা এক লক্ষ ৪৫ হাজার টাকা ছিনিয়ে নেয়। আমার শরীরের অবস্থা অনেক নাজুক। এখন তারা আমার পরিবার ও অন্য সহকর্মীদেরও মারধরের হুমকী দিচ্ছে। আমি হামলাকারীদের বিচার চাই।

দেবাশীষ আরও বলেন, সমপ্রতি চিতলমারী উপজেলা যুবলীগের আহবায়কের মদ্যপান সংক্রান্ত একটি ছবি ভাইরাল হয়। এই বিষয়টি নিয়ে আমিসহ বাগেরহাট ও চিতলমারীর বেশকিছু গনমাধ্যমকর্মী সংবাদ করেছিলাম। এতে ক্ষিপ্ত হয়ে উপজেলা যুবলীগের আহবায়ক নজরুল ইসলাম তাঁর ভাতিজাকে দিয়ে আমার উপর হামলা করিয়েছেন।

দেবাশীষের স্ত্রী সুজাতা বাওয়ালী বলেন, আমার স্বামীর উপর এত বড় হামলা করল। আমার স্বামীর অবস্থা খুবই খারাপ, হাসপাতালে ভর্তি। এখন আবার আমাদেরকে হুমকী দিচ্ছে। আমরা কি বিচার পাব না এই বলে কান্নায় ভেঙ্গে পড়েন সুজাতা।

প্রত্যাক্ষদর্শী মৎস্য ঘের ব্যবসায়ী মোহাম্মদ আমিনুল হক মাঝি বলেন, ঘটনার সময় একটি মটরসাইকেলের গ্যারেজে আমি দাড়িয়ে ছিলাম। এসময় পায়ে হেটে দেবাশীষ দা ও মটরসাইকেলে ফেরদাউসহ তিনজন ও আরও একটি মটরসাইকেলে আরও দুইজন ওই রাস্তা দিয়ে যাচ্ছিল। এসময় দেবাশীষ দা’কে ওভারটেক করে চলে যায় ফেরদাউস। কিছুক্ষন পর ফেরদাউসসহ দুটি বাইক ফিরে আসে এবং ফেরদাউস বাইক নিয়ে দেবাশীষকে পিছন থেকে ধাক্কায় দেয়। পরে ফেরদাউসসহ তার সাথে থাকা লোকজন গ্যারেজ থেকে হাতুরি ও লোহার রড দিয়ে দেবাশীষকে মারপিট করতে থাকে।  

প্রত্যাক্ষদর্শী চিতলমারী সদর ইউনিয়নের চেয়ারম্যার শেখ নিজাম উদ্দিন বলেন, ঘটনার সময় আমি একটু দূরে ছিলাম। এসময় দেবাশীষ আমার কাছে এসে বলে তাকে নাকি মোটরসাইকেল দিয়ে ফেরদাউসহ পিছন থেকে আঘাত করেছে। পরে নজরুলের ভাতিজা ফেরদাউস মটরসাইকেল উঠাতে গেলে, দেবাশীষ বাধা দেয়। পরে কথা-কাটাকাটির এক পর্যায়ে ফেসদাউস ও তার সাথে থাকা লোকজন দেবাশীষকে আমার সামনেই বেধরক মারপিট করে।

চিতলমারী উপজেলা যুবলীগের আহবায়ক মোঃ নজরুল ইসলাম বলেন, ঘটনার সময় আমি খুলনা ছিলাম। ঘটনার সময় বৃষ্টি হচ্ছিল। ওই সময় আমার ভাতিজা ফেরদাউস মোটরসাইকেলে ও দেবাশীষ বিশ্বাস পায়ে হেটে থানার সামনে দিয়ে যাচ্ছিল। এসময় পিছন থেকে দেবাশীষ এর গায়ে ধাক্কা লাগলে ফেরদাউস মোটরসাইকেল নিয়ে পরে যায়। পরে দেবাশীষ উঠে এসে ধাক্কা কেন দিয়েছে অভিযোগ তুলে আমার ভাতিজার সাথে বাক-বিতন্ডায় লিপ্ত হয়। এসময় দুই জনের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। তখন স্থানীয় লোকজন এসে দুইজনকেই নিভৃত করে। এখানে টাকা ছিনতাই এর ঘটনা ঘটেনি। আপনারা সাংবাদিক, যা ইচ্ছা তাই লিখছেন, টাকা ছিনতাই বা হামলার তো কোন ঘটনাই ঘটেনি।

চিতলমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এইচ, এম কামরুজ্জামান খান বলেন, খবর শুনে ঘটনাস্থল পরিদর্শণ করা হয়েছে। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে। সংবাদকর্মীদের নিরাপত্তাহীনতার যে অভিযোগ উঠেছে সে বিষয়ে পুলিশ তৎপর রয়েছে।

বৃহস্পতিবার (৩০ জুলাই) বিকেলে চিতলমারী উপজেলার থানা রোডের স্কুল গেটের সামনে চিতলমারী উপজেলা প্রেসক্লাবের সভাপতি দেবাশীষ বিশ্বাসের উপর হামলার ঘটনা ঘটে। পরে আহত দেবাশীষ বিশ্বাসকে চিতলমারী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে শুক্রবার বিকেলে খুলনা মেডেকেল কলেজ হাসপাতালে নেওয়া হয় দেবাশীষকে। কিন্তু ঘটনার চার দিনেও মামলা না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন স্থানীয় সংবাদকর্মীরা। 

আহত দেবাশীষ বিশ্বাস ঢাকা থেকে প্রকাশিত দৈনিক আমার সংবাদ ও যশোর থেকে প্রকাশিত দৈনিক গ্রামের কাগজ পত্রিকার চিতলমারী উপজেলা প্রতিনিধি এবং চিতলমারী উপজেলা প্রেসক্লাব ও কুরমনি সার্বজনিন দূর্গা মন্দিরের সভাপতি।

আমারসংবাদ/এআই
 

Link copied!