Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

টাঙ্গাইলে ব্যবহারিক পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ   

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল প্রতিনিধি

জুলাই ৫, ২০২২, ০৬:০৩ পিএম


টাঙ্গাইলে ব্যবহারিক পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ    

টাঙ্গাইল সদর উপজেলার মগড়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবহারিক পরীক্ষার নামে অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ উঠেছে। প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে তিন’শত টাকা করে বাড়তি ফি নেয়ার অভিযোগ উঠেছে।

জানা যায়, সোমবার (৪ জুলাই) বিদ্যালয় বন্ধ থাকলেও প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকে ব্যবহারিক পরীক্ষার ফি’র কথা বলে বাড়তি তিন’শত টাকা করে নিয়ে দুপুর ১২ টার আগেই বিদ্যালয় বন্ধ করে চলে যান প্রধান শিক্ষক। এ বছর মগড়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রায় ১৭২ জন শিক্ষার্থী এসএসসি পরিক্ষায় অংশগ্রহণ করবে। এসএসসি পরীক্ষার ফরম পূরণেও অতিরিক্ত টাকা নেয়ার অভিযোগ রয়েছে ওই প্রধান শিক্ষকের বিরুদ্ধে। 

শিক্ষার্থী মুক্তি আক্তার, স্বরস্বতি রানী, তাসলিমা আক্তার, সুমাইয়া আক্তার অভিযোগ করে বলেন, প্রধান শিক্ষক প্রত্যেক শিক্ষার্থীর কাছ থেকেই ব্যবহারিক পরীক্ষার খরচের কথা বলে তিন’শত করে টাকা নিচ্ছেন। প্রি-টেস্ট পরীক্ষা এবং ফরম পূরণের সকল ফি পূর্বেই পরিশোধ করার পরেও প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সুনাম ব্যবহারিক পরীক্ষার কথা বলে আমাদের কাছ থেকে এ অতিরিক্ত টাকা নিচ্ছেন।

মগড়া উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক শফিকুল ইসলাম সুনাম শিক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত টাকা নেয়ার কথা স্বীকার করে জানান, এ বিষয়ে সরকারি কোন নির্দেশনা নেই। তবে সব স্কুলেই ব্যবহারিক পরীক্ষার খরচ বাবদ এ টাকা নেয়া হচ্ছে। আমাদের স্কুলে ব্যবহারিক পরীক্ষায় অনেক খরচ হয়। এ কারণে তারাও নিচ্ছেন। 

টাঙ্গাইল জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার লায়লা খানম জানান, এ ধরনের টাকা নেয়ার এখতিয়ার কোন শিক্ষকের নেই। প্রধান শিক্ষক ব্যবহারিক পরীক্ষা বাবদ টাকা নিয়ে থাকলে তদন্তপূর্বক তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/এআই 

Link copied!