Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

বাকেরগঞ্জে গ্রাম পুলিশকে হত্যার চেষ্টা, ৯৯৯ -এ কল দিয়ে রক্ষা

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

বাকেরগঞ্জ (বরিশাল) প্রতিনিধি

জুলাই ২৯, ২০২২, ০৮:৩৭ পিএম


বাকেরগঞ্জে গ্রাম পুলিশকে হত্যার চেষ্টা, ৯৯৯ -এ কল দিয়ে রক্ষা

বরিশালের বাকেরগঞ্জে পূর্ব শত্রুতার জের ধরে একজন গ্রাম পুলিশকে হত্যার চেষ্টা করা হয়েছে। আহত গ্রাম পুলিশ মোঃ এনামুল সরদার (৪৩) বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

বুধবার (২৭ জুলাই) সকাল ৮ টার সময় উপজেলার কবাই ইউনিয়নের মাছুয়াখালী গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় আহত গ্রাম পুলিশ মোঃ এনামুল সরদার চৌকিদার বাদী হয়ে বাকেরগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার কবাই ইউনিয়নের মাছুয়াখালী গ্রামের সাকিল মিয়া ও রাকিব মিয়াদের পালিত দুইটি কবুতর হারিয়ে যায়। এতে গ্রাম পুলিশ এনামুলের দুই পুত্রকে দোষারোপ করা হয়।

বুধবার সকাল ৮টার সময় গ্রাম পুলিশ এনামুল সরদার বাকেরগঞ্জ থানায় হাজিরা দেয়া এবং দলিল করার উদ্দেশ্যে তার শ্বশুরবাড়ি উঠানে নামা মাত্রই পূর্ব থেকে ওৎ পেতে থাকা সাকিল মিয়া ও রাকিব মিয়ারা ধারালো অস্ত্রসহ তার গতিরোধ করে হামলা করে।

এ সময় শাহআলম মিয়ার হুকুমে গ্রাম পুলিশ এনামুলকে হত্যার উদ্দেশ্যে সাকিল মিয়া, রাকিব মিয়া, আবু তাহের মিয়া ও মেহেদী মিয়াসহ ১০-১১ জন তাকে কুপিয়ে রক্তাক্ত জখম করে। হামলাকারীরা এ সময় তার সাথে থাকা জমির দলিল করার জন্য নগদ এক লক্ষ বিশ হাজার টাকা ছিনিয়ে নেয়।

স্থানীয়রা আহত এনামুলের ডাকচিৎকার শুনে এসে তাকে উদ্ধার করে প্রথমে বাকেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরীক্ষা শেষে তাহার মেরুদন্ডের ৪ টি হাড্ডি ভাঙ্গা দেখার সাথে সাথে ডাক্তার তাকে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করেন।

আহত গ্রাম পুলিশ এনামুল সরদারের কন্যা মোসা: সীমা আক্তার জানান, হামলাকারীদের হাত থেকে বাঁচার জন্য তিনি ৯৯৯ ফোন দিলে বাকেরগঞ্জ থানার এএসআই ফিরোজ গিয়ে তাদেরকে উদ্ধারের চেষ্টা করলে পুলিশের সামনেই শাকিল ও রাকিব মিয়া তার দুই ভাইকে মারধরের চেষ্টা করেন। এ ঘটনায় তিনি ও তার পরিবার চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন।

কেএস