Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

লোডশেডিং মুক্ত দক্ষিণাঞ্চলে বিদ্যুত নিয়ে গ্রাহকের দুর্ভোগ

বরিশাল ব্যুরো

বরিশাল ব্যুরো

জুলাই ৩০, ২০২২, ০৭:২১ পিএম


লোডশেডিং মুক্ত দক্ষিণাঞ্চলে বিদ্যুত নিয়ে গ্রাহকের দুর্ভোগ

চাহিদার চেয়ে উৎপাদন বেশি হওয়ায় লোডশেডিং মুুক্ত দক্ষিণাঞ্চলে বিতরণ ও সরবরাহ ব্যবস্থার গলদে কয়েক লাখ গ্রাহককে বিদ্যুৎ নিয়ে প্রতিনিয়ত চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এমনকি খোদ মহানগরীতে দিনরাত বিদ্যুৎতের ভানুমতি খেলায় অতিষ্ঠ হয়ে উঠেছে গ্রাহকরা।

খোঁজ নিয়ে জানা গেছে, পায়রা তাপ বিদ্যুৎ কেন্দ্র এখনো জাতীয় গ্রীডে যুক্ত না হওয়ায় উৎপাদিত সমুদয় বিদ্যুতই পশ্চিম জোনে বিতরণের ফলে লোডশেডিংয়ের বাইরে থেকেও দক্ষিণাঞ্চলে বিদ্যুৎ নিয়ে বিড়ম্বনার কোন শেষ নেই।

এরফলে এবারের আষাঢ় ও শ্রাবনের দুঃসহ গরমে বিদ্যুৎ বিভ্রাটের কারণে গ্রাহকদের দূর্ভোগের চরম সীমায় নিয়ে যাচ্ছে। মহানগরীর মত জেলার প্রত্যেকটি উপজেলায় পল্লীবিদ্যুতসহ বিভাগের পটুযাখালী, ভোলা, পিরোজপুর, বরগুনা ও ঝালকাঠী শহরেও বিদ্যুত বিভ্রাটের একই পরিস্থিতি।

এ ব্যাপারে ওজোপাডিকো’র নির্বাহী পরিচালক প্রকৌশলী আবু হাসান বলেন, আমরা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ পৌছে দিতে সর্বাত্মক চেষ্টা করছি।

তবে বরিশালসহ ওজোপাডিকো’র প্রায় সব এলাকার বিদ্যুৎ লাইনগুলো দীর্ঘদিনের পুরনো ও মেয়াদত্তীর্ণ। তাই সব বিতরন ও সরবারহ লাইনে কাজ চলছে। এসব কাজ শেষ হলে আর কোনো সমস্যা থাকবে না।

 

Link copied!