Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১২ আগস্ট, ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯

মদনে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও

মদন (নেত্রকোনা) প্রতিনিধি

মদন (নেত্রকোনা) প্রতিনিধি

আগস্ট ২, ২০২২, ০৪:১৫ পিএম


মদনে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা উধাও

নেত্রকোনার মদনে প্রাথমিকের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা একাউন্ট থেকে উধাও হয়ে গেছে। নগদ একাউন্টে আসা উপবৃত্তির টাকা উত্তোলন করতে গিয়ে একাউন্টে কোন টাকা না পেয়ে এমন অভিযোগ করছেন অভিভাবকরা। তবে এ বিষয়ে কোনো সদুত্তর দিতে পারছে না সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

জানা যায়, মোবাইল ব্যাংকিং নগদ এর মাধ্যমে শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা পৌঁছে দেবার উদ্যোগ নেয় সরকার। শিক্ষার্থীরা কিট এলাউন্স হিসেবে এক হাজার টাকা এবং প্রতি মাসে বৃত্তির একশ’ পঞ্চাশ টাকা করে ৬ মাসের ৯শ টাকা  স্ব স্ব অভিভাবকদের  নগদ এ্যাকাউন্টে প্রেরণ করা হয়েছে।

এরই ধারাবাহিকতায় মদন উপজেলার ৯৪টি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীর উপবৃত্তির টাকা পাঠানো হচ্ছে। সেই টাকা উত্তোলন করতে গিয়েই বিপত্তির মধ্য পড়ছেন অভিভাবকরা। একাধিক অভিভাবকদের সাথে কথা বলে জানা যায় উপবৃত্তির টাকা মোবাইল ব্যাংকিং নগদে আসার এসএমএস আসলেও কোন ধরনের নোটিশ ছাড়াই একাউন্ট থেকে টাকা কেটে নেওয়া হচ্ছে।

এক শিক্ষার্থীর অভিভাবক আল আমিন তালুকদার জানান, আমার ছেলে মনোহরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে তৃতীয়  শ্রেণীতে পড়ে। তার উপবৃত্তির ১০০০ টাকা নগদে আসে। আমি গত মাসের ৩০ তারিখ টাকা তোলতে গেলে দেখি আমার একাউন্টে কোন টাকা নেই।

নগদ এজেন্ট খোরশেদ আলম জানান, জুলাই মাসের ১৯ তারিখের আগে যারা টাকা উত্তোলন করেছে তারা টাকা পেয়েছে। ১৯ তারিখের পর যারা টাকা উত্তোলন করেনি তাদের টাকা ফেরত চলে গেছে।

তবে নগদ থেকে আমাকে একটি সফ্টওয়ার দিয়েছে সেখানে যাদের টাকা কেটে নেওয়া হয়েছে তাদের নাম্বার ও টাকার পরিমান লিখে এসএমএস করলে অফিস যাচাইবাচাই করে আবার ফেরত দিচ্ছে। আমি এ পর্যন্ত এভাবে ৭/৮ জনের টাকা ফেরত এনে দিয়েছি।  

নাম প্রকাশে অনিচ্ছুক নগদের এক গণসংযোগ কর্মকর্তা মোবাইল ফোনে জানান, বিষয়টি আমার জানা ছিল না। আমি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সাথে কথা বলছি।

উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল হোসেন জানান, প্রায় ২ লাখ একাউন্টের টাকা বাউন্স ব্যাক হয়েছে এমন একটি চিঠি পেয়েছি, যারা হয়তো নির্ধারিত সময়ের আগে উত্তোলন করেনি তাদের টাকা হয়তো কোন কারনে বাউন্স ব্যাক হতে পারে।

আমারসংবাদ/এআই