Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

আমার সংবাদে প্রতিবেদন প্রকাশের পর

স্কুল ড্রেসের জন্য শিক্ষার্থীকে নির্যাতন, সেই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

ফরহাদ ইসলাম, জলঢাকা (নীলফামারী)

ফরহাদ ইসলাম, জলঢাকা (নীলফামারী)

আগস্ট ১০, ২০২২, ০৫:১১ পিএম


স্কুল ড্রেসের জন্য শিক্ষার্থীকে নির্যাতন, সেই শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের নির্দেশ

নীলফামারীর জলঢাকায় স্কুল ড্রেস না পরায় এক শিক্ষার্থীকে মানসিক নির্যাতনের ঘটনায় তদন্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১০ আগস্ট) উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক স্বাক্ষরিত একটি চিঠি দেওয়া হয় গোলমুন্ডা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নানকে। স্কুল ড্রেস না পারায় শিক্ষার্থী নির্যাতনের জবাব চাওয়া হয় ওই চিঠিতে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৪ জুলাই) উপজেলার গোলমুন্ডা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী শাবানা আক্তার (১৪) ড্রেস না পড়ে স্কুলে আসেন।

এতে ক্ষুদ্ধ হয়ে অ্যাসেস্বলি ও জাতীয় সংগীত শেষে ওই স্কুলের সহকারী শিক্ষক অলিয়ার রহমান প্রথমে শাবানা আক্তারকে কান ধরে ৩/৪ মিনিট উঠবস করান এবং অশালীন ভাষা ব্যবহার করে মানসিক নির্যাতন করেন।

এসময় মানসিক চাপে জ্ঞান হারিয়ে ফেলেন ওই শিক্ষার্থী। খবর পেয়ে শিক্ষার্থীর বাবা তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসার জন্য ভর্তি করান এবং দুই দিন চিকিৎসা শেষে সুস্থ্য হয়ে বাড়ি ফেরেন শাবানা আক্তার। এ ঘটনার পর থেকে লজ্জায় স্কুলে আসতে পারছেন না ওই শিক্ষার্থী।

বিষয়টি নিয়ে ৭ আগস্ট ‘স্কুল ড্রেসের জন্য শিক্ষার্থীকে নির্যাতন’ শিরোনামে দৈনিক আমার সংবাদে একটি প্রতিবেদন প্রকাশের পর ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার।

চিঠি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন গোলমুন্ডা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মান্নান বলেন।

এ বিষয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার চঞ্চল কুমার ভৌমিক বলেন,‘‘শিক্ষার্থী নির্যাতনের ঘটনাটি তদন্ত করে ব্যবস্থা গ্রহনের জন্য প্রধান শিক্ষককে চিঠি দেওয়া হয়েছে।’’

এআই 

Link copied!