Amar Sangbad
ঢাকা শনিবার, ০১ অক্টোবর, ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

হরিরামপুরে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন নিয়ে বিতর্ক

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

হরিরামপুর (মানিকগঞ্জ) প্রতিনিধি

আগস্ট ১১, ২০২২, ০৮:০৯ পিএম


হরিরামপুরে উপজেলা চেয়ারম্যানের বিরুদ্ধে মানববন্ধন নিয়ে বিতর্ক

মানিকগঞ্জের হরিরামপুর উপজেলার সরকারি বিচারপতি নূরুল ইসলাম মহাবিদ্যালয়ে উপজেলা পরিষদের চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে করা মানববন্ধন নিয়ে বিতর্কের সৃষ্টি হয়েছে।

বৃহস্পতিবার (১১ আগস্ট) বেলা সাড়ে ১১টার দিকে সরকারি বিচারপতি নূরুল ইসলাম মহাবিদ্যালয় প্রাঙ্গণে হিসাববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক রতন কুমার দাস কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে অর্ধ শতাধিক শিক্ষার্থীদের দিয়ে দেওয়ান সাইদুর রহমানের বিরুদ্ধে এ মানববন্ধনের আয়োজন করেন বলে অভিযোগ পাওয়া গেছে।

মানববন্ধনের ব্যানারে "রতন কুমার দাসকে উপজেলা চেয়ারম্যান কর্তৃক তার ব্যবহৃত অস্ত্র দেখিয়ে হুমকি দেয়ার প্রতিবাদস্বরূপ শিক্ষক, কর্মচারী, ছাত্র-ছাত্রী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ মানববন্ধন" উল্লেখ করা হলেও মানববন্ধনে বর্তমান ও সাবেক শিক্ষার্থীরা ব্যতিত কোন শিক্ষক-কর্মচারি উপস্থিত ছিলেন না।

এদিকে কর্তৃপক্ষের অনুমতি না নিয়ে কলেজে মানববন্ধন এবং ব্যানারে শিক্ষক কর্মচারির নাম ব্যবহারের প্রতিবাদ জানিয়েছেন অধ্যক্ষ কে এম হাদিউর রহমান। এ বিষয়ে তীব্র প্রতিবাদ জানিয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর লিখিত অভিযোগ জানিয়েছেন তিনি।

অধ্যক্ষ কে এম হাদিউর রহমান বলেন, "বিদ্যালয়ের প্রাক্তন কয়েকজন শিক্ষার্থী এসে ক্লাস থেকে শিক্ষার্থীদের মানববন্ধনে ডেকে নিয়ে যায়। মানববন্ধনে বিদ্যালয়ের অন্য কোন শিক্ষক বা কর্মচারি ছিলো না। মানববন্ধনের ব্যাপারে আগে কর্তৃপক্ষকে জানানো হয়নি।"

নাম প্রকাশ না করার শর্তে মানববন্ধনে অংশ নেওয়া কয়েকজন শিক্ষার্থী জানান, কয়েকজন সিনিয়র শিক্ষার্থী তাদেরকে ফোন দিয়ে ক্যাম্পাসে যেতে বলেন। তারা গিয়ে দেখেন যে মানববন্ধনের আয়োজন করা হয়েছে। সিনিয়র ভাইদের কথায় আমরা মানববন্ধনে দাড়িয়েছি।"

এ ব্যাপারে বক্তব্যের জন্য প্রভাষক রতন কুমার দাসের মুঠোফোনে বার বার যোগাযোগের চেষ্টা করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়।

মানববন্ধনের বিষয়ে জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান বলেন, "রতন কুমার দাস একটি কুচক্রী মহলের প্ররোচনায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যা এবং বানোয়াট অভিযোগ এনে থানায় সাধারণ ডায়েরী দায়ের করেছেন এবং আজ তিনি কিছু শিক্ষার্থীদের ফুসলিয়ে কলেজ কর্তৃপক্ষের অনুমতি ছাড়া মানববন্ধনের আয়োজন করেছেন। যা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ লিখিতভাবে তীব্র নিন্দা এবং প্রতিবাদ জানান।"

উপজেলা নির্বাহী অফিসার মো. সাইফুল ইসলাম বলেন, "অধ্যক্ষের অভিযোগটি পেয়েছি। অভিযোগটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রেরণ করা হবে।"

উল্লেখ্য, এর আগে গত ৭ আগস্ট উপজেলা চেয়ারম্যান দেওয়ান সাইদুর রহমান তাকে অস্ত্র দেখিয়ে হুমকি দিয়েছেন বলে হরিরামপুর থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন রতন কুমার দাস।

এআই 
 

Link copied!