Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

‍‍`বঙ্গমাতা ছিলেন বলেই বঙ্গবন্ধু ‘বঙ্গবন্ধ’ হয়ে উঠেছিলেন‍‍`

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

আগস্ট ১৩, ২০২২, ০২:১০ পিএম


‍‍`বঙ্গমাতা ছিলেন বলেই বঙ্গবন্ধু ‘বঙ্গবন্ধ’ হয়ে উঠেছিলেন‍‍`

জাতীয় সংসদে সংরক্ষিত আসন ৩৩৮, চাঁপাইনবাবগঞ্জ’র সংসদ সদস্য আলহাজ্ব ফেরদৌসী ইসলাম জেসি বলেছেন, বঙ্গমাতা বেগম ফজিলাতুন নেছা মুজিব ছিলেন বলেই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ‘বঙ্গবন্ধু হয়ে উঠেছিলেন। কেন না বঙ্গবন্ধু যখন কারাগারে বন্দি ছিলেন এবং যখন তিনি রাজনীতির মাঠে ব্যস্ত থাকতেন তখন বঙ্গমাতাই সংসার সামলেছেন।

পাশাপাশি বঙ্গবন্ধুকে অনুপ্রেরণা যুগিয়েছেন। বঙ্গমাতা শক্তহাতে একদিকে সংসার সামলেছেন অন্যদিকে রাজনীতেও ভুমিকা রেখেছেন। স্বাধীনতা অর্জনে বঙ্গমাতারও গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল। শুধু তাই নয়-তিনি দেশের অসহায় দুস্থ নারীদের কথা ভাবতেন, ভাবতেন সাধারণ মানুষের কথাও।

বঙ্গমাতার ৯২ তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে শনিবার (১৩ আগস্ট) চাঁপাইনবাবগঞ্জের ১৫ জন দুস্থ অসহায় মানুষের মাঝে প্রধানমন্ত্রীর দপ্তরের অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এসময় তিনি বঙ্গবন্ধু ও বঙ্গমাতার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হসিনার উন্নয়ন ও দূরদর্শি নেতৃত্ব, সাধারণ মানুষের প্রতি তাঁর ভালোবাসা, দেশপ্রেমের কথা তুলে ধরেন। জেসি সদ্য হজব্রত পালন শেষে দেশে ফেরেন।

বক্তব্য প্রদানকালে তিনি সৌদী আরোবে বাংলাদেশী প্রবাসীদের কষ্টের কথা বর্ণনা করে বলেন, তপ্ত মরুভূমিতে প্রবাসীরা কতো কষ্ট করে অর্থ উপার্জন করেন এবং দেশে রেমিটেন্স পাঠান নিজ চোখে না দেখলে তা বুঝতেই পারতাম না।

জেলা শহরের শহিদ মনিমুল হক সড়কে আওয়ামী লীগ কার্যালয়ে চেকগুলো বিতরণ করেন তিনি। আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা আওয়ামী লীগ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব রুহুল আমিন ও সহসভাপতি ডা. গোলাম রাব্বানী, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি আজিজুর রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি অধ্যক্ষ আব্দুল জলিল, জেলা যুব মহিলা লীগের সভাপতি ইয়াসমিন সুলতানা রুমা।

অনুষ্ঠান সঞ্চালনা করেন পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কৃষিবিদ রোকনুজ্জামান রোকন। স্বাগত বক্তব্য দেন বিশিষ্ট কৃষি গবেষক মো. সাইফুল ইসলাম। পরে ১১ জনকে ৫০ হাজার টাকা করে, ৩ জনকে ৪০ হাজার টাকা করে এবং ১ জনকে ৩০ হাজার টাকাসহ ৭ লাখ টাকার চেক প্রদান করা হয়। 

 আমারসংবাদ/এআই

Link copied!