Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

‘বাংলাদেশ যাতে দাঁড়াতে না পারে সেজন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল’

রাঙ্গামাটি প্রতিনিধি

রাঙ্গামাটি প্রতিনিধি

আগস্ট ১৪, ২০২২, ০৬:২০ পিএম


‘বাংলাদেশ যাতে দাঁড়াতে না পারে সেজন্য বঙ্গবন্ধুকে হত্যা করা হয়েছিল’

বাংলাদেশ যাতে নিজের পায়ে দাঁড়াতে না পারে সেজন্য ৭৫ এর ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধুসহ স্বপরিবারে হত্যা করা হয়েছিল বলে মন্তব্য করেছেন রাঙ্গামাটি সংসদ সদস্য ও খাদ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি দীপংকর তালুকদার এমপি।

তিনি বলেন, পৃথিবীর ইতিহাসে এ রকম নারকীয় হত্যাকাণ্ড আর ঘটেনি। এ বর্বরতম হত্যাকাণ্ডের মধ্যদিয়ে জাতির ইতিহাসে এক কলঙ্কময় অধ্যায় যুক্ত হয়েছিল। শুধু রাষ্ট্র ক্ষমতার জন্য নয়, সমগ্র বাঙালির স্বপ্ন ও স্বাধীনতা নস্যাৎ করার উদ্দেশ্যে বঙ্গবন্ধুকে হত্যা করা হয়।

রোববার (১৪ আগস্ট) বিকেল ৪টায় জেলা আওয়ামী লীগ দলীয় কার্যালয়ে জাতীয় শোক দিবস উপলক্ষে রাঙ্গামাটি জেলা যুবলীগের উদ্যোগে শোকসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রাঙ্গামাটি জেলা যুবলীগের সভাপতি ও পৌরসভা মেয়র মোঃ আকবর হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত শোক সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক রফিক আহমদ তালুকদার, জেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক উদয় শংকর চাকমা, জেলা শ্রমিকলীগের সাধারন সম্পাদক শামসুল আলম, জেলা যুবলীগের সহ-সভাপতি আশীষ কুমার চাকমা নব, জেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি মোঃ শাওয়াল উদ্দিন, জেলা যুব মহিলালীগের সভাপতি রোকেয়া আকতার, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোঃ ছলিম উল্ল্যাহ প্রমূখ।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডের পর ষড়যন্ত্র থেমে নেই। বঙ্গবন্ধুকে যারা হত্যা করেছে তারাই আজ ইতিহাস বিকৃত করছে। তারা এখনো দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে, তাই ষড়যন্ত্রের বিরুদ্ধে সকলকে সজাগ থাকতে হবে। নতুন প্রজন্মের কাছে মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হবে। যারা এ ঘটনার নেপথ্যে ছিল কিংবা মদদ দিয়েছে তাদেরকের খুঁজে বের করে আইনের আওতায় আনতে হবে। শোককে শক্তিতে রূপান্তরের মাধ্যমে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে সবাইকে এগিয়ে আসার আহবান জানান তিনি।

শোক সভার আগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করা হয়।

কেএস 

Link copied!