Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষে পার্বত্য জেলা পরিষদের স্মরণ সভা অনুষ্ঠিত

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়ি প্রতিনিধি

আগস্ট ১৬, ২০২২, ০৬:৪৩ পিএম


খাগড়াছড়িতে জাতীয় শোক দিবস উপলক্ষে পার্বত্য জেলা পরিষদের স্মরণ সভা অনুষ্ঠিত

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের আয়োজনে স্মরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (১৬আগস্ট) সকাল সাড়ে দশটার দিকে পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা পরিষদের জনসংযোগ কর্মকর্তা চিংলামং চৌধুরী এর সঞ্চালনায় পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বশিরুল হক ভূঞা এর সভাপতিত্বে স্মরণ সভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন-খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু। সভার শুরুতে বঙ্গবন্ধুসহ ১৫ই আগস্টের নিহতদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়।

প্রধান বক্তা হিসাবে বক্তব্য রাখেন-বীর মুক্তিযোদ্ধা জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি রণ বিক্রম ত্রিপুরা। স্মরণ সভায় খাগড়াছড়ি পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব শানে আলম, পার্বত্য জেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা টিটন খীসা 
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন।

অন্যান্যদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন-পার্বত্য জেলা পরিষদ সদস্য কল্যাণ মিত্র বড়ুয়া, বীর মুক্তিযোদ্ধা সন্তান ও পার্বত্য জেলা পরিষদ সদস্য  শাহেনা আক্তার, জেলা সমবায় কর্মকর্তা  আশীষ কুমার দাশ, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি  জিতেন বড়ুয়া, সাংবাদিক ইউনিয়ন সভাপতি ও পিতা ম্যাগাজিনের সম্পাদক  প্রদীপ চৌধুরী প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুইপ্রু চৌধুরী অপু বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু সহ তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়েছে। গোটা বাংলাদেশের মানুষ আগস্ট মাসকে শোকের মাস হিসেবে পালন করে থাকে। জাতির পিতা শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে এ দেণের জন্ম হতো না। বঙ্গবন্ধুকে যে হায়নার দল হত্যা করেছিলো, তারা কখনো ভাবেনি তাদের বিচারের কাঠগড়ায় দাড়াতে হবে। বঙ্গবন্ধু কণ্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মাত্র এক যুগে বদলে গেছে দেশের কাঠামো ও মানুষের জীবন আজকের বাংলাদেশ অর্থনৈতিকভাবে স্বনির্ভর, আজকের বাংলাদেশ সম্পূর্ণভাবে একটি বদলে যাওয়া একটি দেশ

তিনি আরও বলেন, তিনি জাতির পিতার সোনার বাংলা বিনির্মাণে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান। একই সাথে শিক্ষার্থীদেরকে বঙ্গবন্ধু আত্মজীবনী পড়ার আহব্বান জানান তিনি।

এসময় পার্বত্য জেলা পরিষদের সদস্য হিরন জয় ত্রিপুরা,পার্বত্য জেলা আ,লীগের সাংগঠনিক সম্পাদক মো:দিদারুল আলম, জেলা পরিষদের নির্বাহী প্রকৌশলী তৃপ্তি শংকর চাকমা,  বীর মুক্তিযোদ্ধা সন্তান ও  পার্বত্য জেলা পরিষদের সদস্য শাহিনা আক্তার, জেলা আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক মো:নুরুল আজম, পরিষদ সদস্য শত রুপা চাকমা,জেলা পরিষদের প্রশাসনিক কর্মকর্তা মোহাম্মদ সাইফুল্লা মাহমুদ,সহ পরিষদ সদস্য, ন্যস্ত বিভাগের বিভাগীয় প্রধান, রাজনীতিবিদ, হেডম্যান-কার্বারী প্রতিনিধি, সাংবাদিক ও পরিষদের কর্মকর্তা ও কর্মচারী উপস্থিত ছিলেন।

এআই

Link copied!