Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

খোকসায় স্বেচ্ছাসেবী সংঘঠন আর্ন এন্ড লিভের উদ্যোগে টিউবওয়েল স্থাপন

খোকসা প্রতিনিধি

খোকসা প্রতিনিধি

আগস্ট ১৬, ২০২২, ০৭:২৬ পিএম


খোকসায় স্বেচ্ছাসেবী সংঘঠন আর্ন এন্ড লিভের উদ্যোগে টিউবওয়েল স্থাপন

স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন আর্ন এন্ড লিভের উদ্যোগে কুষ্টিয়ার খোকসার একটি মাদ্রাসায় টিউবওয়েল স্থাপন করা হয়েছে। “প্রতিবন্ধী মানুষের প্রত্যয়ের প্রতীক আর্ন এন্ড লিভ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে যুক্তরাজ্য প্রবাশী ফরিদা ইয়াসমীন জেসীর নেতৃত্বে ২০১৫ সাল থেকে সংগঠনটি তাদের কার্যক্রম শুরু করে। দেশের বিভিন্ন জেলা উপজেলায় স্বেচ্ছাসেবকদের মাধ্যমে সংঠনটি, প্রতিবন্ধী,অসহায়, দুস্থ মানুষের পাশে দাড়িয়ে তাদের জীবনমান উন্নয়নে ব্যাপক কার্যক্রম চালিয়ে যাচ্ছে।

গৃহহীনদের ঘড় নির্মাণ, প্রতিবন্ধীদের জন্য চিকিৎসা সেবা ও আর্থিক সহায়তা প্রদান, বিশুদ্ধ পানির নিশ্চয়তায় দরিদ্র মানুষের বাড়িতে ও বিভিন্ন প্রতিষ্ঠানে টিউবওয়েল স্থাপন সহ বেশ কিছু জনকল্যাণমূলক প্রজেক্টের মাধ্যমে সংগঠনটি কাজ করে যাচ্ছে। সেই ধারাবাকিতায়, কুষ্টিয়ার খোকসা উপজেলার শিমুলিয়া ইউনিয়নের বিলজানি দাখিল মাদ্রাসায় আর্ন এন্ড লিভের উদ্যোগে টিউবওয়েলে স্থাপন করা হয়েছে।

এর আগে অত্র মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে পাঠ্যপুস্তক সহায়ক বই ও স্কুলব্যাগ বিতরণ করা হয়। সে সময় অত্র মাদ্রাসার সুপার মাওলানা আ: আউয়াল সংগঠনের জেলা টীমের সদস্য মমিন হোসেনে ডালিমকে তাদের মাদ্রাসায় পানির সমস্যার কথা জানান। পরে বিষয়টি সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ফরিদা ইয়াসমীন জেসীকে জানালে তিনি, মাদ্রাসায় একটি টিউবওয়েল প্রদান করা হবে বলে আশ্বাস দেন। সেই আলোকে, ফরিদা ইয়াস্মিন জেসির সার্বিক পরিচালনায় ফ্রেন্ডস অফ আর্ন এন্ড লিভ এর অনুদানে, মঙ্গলবার (১৬ই আগস্ট) ঐ মাদ্রাসায় টিউবওয়েল স্থাপন সম্পন্ন করা হয়।

এসময় অত্র মাদ্রাসার সুপার মাওলানা আ: আউয়াল মাদ্রাসায় টিউবওয়েল প্রদানের জন্য সংগঠনের চেয়ারপার্সন ও ফ্রেন্ডস অফ আর্ন এন্ড লিভের জন্য দোয়া করেন। এসময় উপস্থিত ছিলেন-সংগঠনের সদস্য মমিন হোসেন ডালিম, খোকসা উপজেলা টীমের সদস্য সাবুব আলম চঞ্চল, মনোয়ার হোসেন ও অত্র মাদ্রাসার শিক্ষক ও ছাত্র-ছাত্রীবৃন্দ।

এআই 

Link copied!