Amar Sangbad
ঢাকা শনিবার, ০১ অক্টোবর, ২০২২, ১৬ আশ্বিন ১৪২৯

সরাইল উপজেলার পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক দুলাল চন্দ্র দাস

নারায়ন চক্রবর্ত্তী, সরাইল(ব্রাহ্মণবাড়িয়া)

নারায়ন চক্রবর্ত্তী, সরাইল(ব্রাহ্মণবাড়িয়া)

সেপ্টেম্বর ২১, ২০২২, ০৩:৩৩ পিএম


সরাইল উপজেলার পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক দুলাল চন্দ্র দাস

ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার পর্যায়ে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন দুলাল চন্দ্র দাস। তিনি উপজেলার সদরের সৈয়দটুলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হিসেবে কর্মরত আছেন

শিক্ষার মান নিশ্চিতকরণ ও শিক্ষা ক্ষেত্রে বহুমুখী অবদান রাখার জন্য তিনি উপজেলা পর্যায়ে জাতীয় শিক্ষা সপ্তাহ-২০২২ উপলক্ষে উপজেলা প্রশাসন ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তার দপ্তরের সমন্বয়ে গঠিত যাচাই-বাছাই কমিটি তাঁকে উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক মনোনীত করে।

জানা যায়, দুলাল চন্দ্র দাস ২০০০ সালে সরাসরি প্রধান শিক্ষক হিসেবে নিয়োগ পেয়ে জয়ধর কান্দি পূর্ব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদান করেন পরবর্তীতে ২০০৮ সালে সৈয়দটুলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করার পর থেকেই বিদ্যালয়ের অভূতপূর্ব উন্নয়ন সাধিত হয়।

বিভিন্ন সূত্রে জানা যায়, তিনি সৈয়দটুলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে যোগদানের পর থেকেই অত্যন্ত সুনাম, সততা, যোগত্য, মননশীলতা ও দক্ষতার সাথে প্রতিষ্ঠান প্রধান হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। তাছাড়া তিনি ২০১১ ও ২০১৭ সালেও উপজেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছিলেন।

এছাড়াও ইংরেজি বিষয়ের মাস্টার ট্রেইনার ও প্রধান পরীক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন। শিক্ষা জীবনে তিনি এমএসএস, বিএড, সিইনএড ও সিসি (ইন ইংলিশ) ডিগ্রি অর্জন করেন। দুলাল দাস ব্রাহ্মণবাড়িয়া জেলার সরাইল উপজেলার লতাবৈদ্য পাড়ার যোগেশ চন্দ্র দাসের ছেলে।

প্রধান শিক্ষক দুলাল চন্দ্র দাস সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন বলেন, বার বার এ শ্রেষ্ঠত্ব অর্জনে আমার মাঝে নতুন নতুন উদ্দীপনা সৃষ্টি হবে। এ অর্জন আমার একার নয়,বিদ্যালয় পরিচালনা কমিটি,শিক্ষক ও সকল শিক্ষার্থীদের। সামনে আরও ভালো কিছু করার প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

এআই 
 

Link copied!