Amar Sangbad
ঢাকা বুধবার, ০৭ ডিসেম্বর, ২০২২, ২৩ অগ্রহায়ণ ১৪২৯

সিরাজগঞ্জে আ.লীগের ২৪০ নেতাকর্মীর নামে মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রতিনিধি

নভেম্বর ২২, ২০২২, ০২:১০ পিএম


সিরাজগঞ্জে আ.লীগের ২৪০ নেতাকর্মীর নামে মামলা

সিরাজগঞ্জের কামারখন্দে আওয়ামী লীগ-বিএনপি সংঘর্ষের ঘটনায় জেলা বিএনপির সভাপতি ও সাবেক সংসদ সদস্য রুমানা মাহমুদ এবং চাঁপাইনবাবগঞ্জ জেলার সাবেক এমপি পাপিয়াকে হত্যার উদ্দেশ্যে গুলি ও বিএনপির নেতাকর্মীদের উপর হামলার অভিযোগ এনে কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের ৪০ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাতনামা আরো ১৫০ থেকে ২০০ জনকে আসামি করে আদালতে মামলা দায়ের করা হয়েছে।

সোমবার দুপুরে কামারখন্দ উপজেলার ঝাঐল ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও কামারখন্দ উপজেলা বিএনপির সাবেক সহ-সভাপতি শরীফ উদ্দিন বাদী হয়ে সিরাজগঞ্জ দ্রুত বিচার আদালতে মামলাটি দায়ের করেন।

মামলাটি আদেশের জন্য অপেক্ষায় আছে বলে জানিয়েছেন দ্রুত বিচার আদালতের পেশকার মিজানুর রহমান।

মামলার আসামীদের মধ্যে রয়েছেন, কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা, সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন শেখ, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি আল-আমিন বাবু, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আজিজুর রহমান বাবু প্রমুখ।

মামলার অভিযোগ পত্রে উল্লেখ করা হয়েছে, আগামী ৩ ডিসেম্বর বিএনপির রাজশাহী বিভাগীয় মহা সমাবেশ সফল করার লক্ষে গত ১৮ নভেম্বর কামারখন্দে প্রচারপত্র (লিফলেট) বিতরণ করেন বিএনপির নেতাকর্মীরা। এসময় আসামীরা আগ্নেয়াস্ত্র, পিস্তল, রামদা, ছুরি, হকস্টিক, ইট, পাথর, লাঠিসোটা নিয়ে বিএনপির নেতাকর্মীদের উপর হামলা চালায়।

মামলার আবেদনে আরো উল্লেখ করা হয়েছে, হামলার সময় জেলা বিএনপির সভাপতি ও সাবেক এমপি রুমানা মাহমুদ ও সাবেক সংসদ সদস্য পাপিয়াকে হত্যা করার উদ্দেশ্যে গুলি করা হয়। তারা কৌশলে সরে যাওয়ায় প্রাণে বেঁচে যান। পরে আসামীদের এলোপাথাড়ি হামলা সাবেক এমপি রুমানা মাহমুদসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়।

হামলায় ৫টি মোটরসাইকেল, একটি প্রাডো গাড়ি ভাংচুর করা হয়। এতে প্রায় ৯ লাখ ৫০ হাজার টাকা ক্ষতি সাধন হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়েছে। হামলার ঘটনায় দ্রুত বিচার আইনের ২০০২ (সংশোধনী/২০১৪) এর ৪ ও ৫ ধারায় মামলাটি দায়ের করা হয়।

এদিকে একই ঘটনায় শুক্রবার (১৮ নভেম্বর) রাতে বিএনপির ২৬ নেতার নাম উল্লেখসহ অজ্ঞাত নামা আরো ১৫০ জনকে অজ্ঞাত আসামি করে কামারখন্দ থানায় মামলা দায়ের করেছেন কামারখন্দ উপজেলা আওয়ামী লীগের সভাপতি সেলিম রেজা।

এসএম

Link copied!