Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

ইভিএমে ভোটগ্রহণ চলছে সাদুল্লাপুরের ৩ ইউপিতে

গাইবান্ধা প্রতিনিধি

গাইবান্ধা প্রতিনিধি

নভেম্বর ২৮, ২০২২, ০১:১৯ পিএম


ইভিএমে ভোটগ্রহণ চলছে সাদুল্লাপুরের ৩ ইউপিতে
ফাইল ছবি

গাইবান্ধার সাদুল্লাপুর উপজেলার স্থগিত হয়ে থাকা বনগ্রাম, জামালপুর ও কামারপাড়া ইউনিয়ন পরিষদের নির্বাচনের ভোটগ্রহণ উৎসব ও শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে।

সোমবার (২৮ নভেম্বর) সকাল ৮টায় উপজেলার ৩টি ইউনিয়নের ২৯টি কেন্দ্রের ২২৯টি বুথে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত। সবগুলো কেন্দ্রে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এ ভোটগ্রহণ করা হচ্ছে।

এই তিন ইউনিয়নের নির্বাচনে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান পদে ১৩ জন প্রার্থী, সাধারণ সদস্য পদে ১৬৬ জন প্রার্থী ও সংরক্ষিত মহিলা সদস্য পদে ৪৪ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন বলে গণমাধ্যমকে জানিয়েছেন রির্টানিং কর্মকর্তা ও সাদুল্লাপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা মো. লুৎফর রহমান।

সাদুল্লাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. রোকসানা বেগম জানান, প্রতি ইউনিয়নে একজন করে মোট ৩ জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে তিনি মোবাইল কোর্ট কর্তব্যরত আছে। 

উল্লেখ্য, ইউনিয়ন পরিষদ নির্বাচনের ষষ্ঠ ধাপে সাদুল্লাপুর উপজেলার ১১টি ইউনিয়নের নির্বাচনের তফসিল ঘোষণা করা হয়। কিন্তু সাদুল্লাপুর উপজেলা সদরকে পৌরসভা গঠন করার জন্য এই তিন ইউনিয়নের কিছু এলাকাকে শহর ঘোষণার প্রাথমিক প্রজ্ঞাপন জারি করা হয়। এ কারণে এই তিন ইউনিয়নের নির্বাচন স্থগিত হয়। ফলে চলতি বছরের ৩১ জানুয়ারি উপজেলার মাত্র ৮টি ইউনিয়নের নির্বাচন সম্পন্ন হয়। পরবর্তীতে গত ১৭ অক্টোবর এই তিন ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠানের তফসিল ঘোষণা করা হয়। 

এআই

Link copied!