Amar Sangbad
ঢাকা রবিবার, ০৫ ফেব্রুয়ারি, ২০২৩, ২৩ মাঘ ১৪২৯

গোসাইরহাটে তিনটি ওষুধের দোকানে জরিমানা

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

গোসাইরহাট (শরীয়তপুর) প্রতিনিধি

নভেম্বর ২৯, ২০২২, ০৯:৫১ পিএম


গোসাইরহাটে তিনটি ওষুধের দোকানে জরিমানা

শরীয়তপুরের গোসাইরহাট উপজেলার দাসের জঙ্গল বাজারে তিনটি ওষুধের দোকানে অভিযান চালিয়ে ১২ ধরনের অনুমোদন বিহীন বিদেশি ওষুধ ও নকল মুভ মলম জব্দ করেন উপজেলা ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকালে গোসাইরহাট উপজেলার দাসের জঙ্গল বাজারে ড্রাগ পরিদর্শকের সহায়তায় এই অভিযান পরিচালনা করা হয়। অভিযানে বিপুল পরিমাণ অনুমোদন বিহীন বিদেশি ওষুধ ও নকল মুভ মলম জব্দ করা হয়। পরে ড্রাগ আইন, ১৯৪০ এর ১৮ ধারায় তিনটি দোকানে মোট ১৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে। এরপর ওষুধগুলো জনসম্মুখে বিনষ্ট করা হয়।

উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্তের নেতৃত্বে অভিযানে সহযোগিতা করেন, ড্রাগ পরিদর্শক, গোসাইরহাট থানা পুলিশ ও আনসার বাহিনী।

এসময় উপজেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট সুজন দাশ গুপ্ত বলেন, আমাদের উপজেলায় কোনো ওষুধের দোকানে মেয়াদোত্তীর্ণ ও অনুমোদন বিহীন কোনো বিদেশি ওষুধ বিক্রি করতে পারবে না। সে ক্ষেত্রে আজকে আমরা ড্রাগ পরিদর্শককে সাথে নিয়ে ওষুধের দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছি। পরে তিনটি দোকানকে ড্রাগ আইন, ১৯৪০ এর ১৮ ধারায় মোট ১৬ হাজার টাকা জরিমানা করি।নকল ও ভেজাল দ্রব্যের উপর আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।

এসএম

Link copied!