Amar Sangbad
ঢাকা শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি, ২০২৩, ২১ মাঘ ১৪২৯

‘ভিক্ষা করে শেখ হাসিনার ছবি কিনেছেন বানু’

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২২, ০৫:৩৩ পিএম


‘ভিক্ষা করে শেখ হাসিনার ছবি কিনেছেন বানু’

নেত্রকোনা জেলাধীন কেন্দুয়া উপজেলার অন্তর্গত দলপা ইউনিয়নের ভাদেরা গ্রামের ৭৫ বছরের বৃদ্ধা তারা বানুর মানবেতর জীবনযাপন করছেন। ভিক্ষাবৃত্তিই তার বেঁচে থাকার একমাত্র উৎস। দুই ছেলে আর এক মেয়ের সংসার ছিল তার।

২/৩ বছর আগে অসুস্থতাজনিত কারণে এক ছেলে ইন্তেকাল করেছেন, মেয়ের বিয়ে দিয়ে দিয়েছেন, বড় ছেলে (বয়স-৫৫) যিনি পরিবারের ইনকাম করার একমাত্র অবলম্বন সেও শ্বাসকষ্ট জনিত সমস্যার কারণে বাড়িতে অসুস্থতার জন্য পরে থাকেন, মানবেতর  কষ্টের জীবন যাপন তাদের। সারাদিন ভিক্ষা করে যা পান তা দিয়েই তারা বানুর কোন রকম চলে সংসার।

বাড়িতে ঢুকতেই দেখা যায় ঘরের ভেতর টাঙ্গানো শেখ হাসিনার ছবি, প্রথমে তারা বানুকে বাড়িতে না পেলেও আসার সময় ভিক্ষা করে ফেরার সময় রাস্তায় দেখা হয়। বিশেষ কৌতুহলের কারণে আগ্রহ ছিল জননেত্রীর ছবিটির ব্যাপারে জানার।  প্রশ্নের উত্তরে তারা বানু উত্তর দিল ভিক্ষাবৃত্তিই করে শেখের বেটি শেখ হাসিনার ছবিটি অনেক আগেই উনি কিনেছেন।

তারা বানুর কথার মধ্যে ছিল একটি আবেগের মুচকি হাসি। এটাই নিখাদ ভালোবাসার এক আদর্শ অনুভূতির শ্রেষ্ঠ আবেগের জায়গা বঙ্গবন্ধু ও জননেত্রী শেখ হাসিনার প্রতি।  

তারা বানু বলেন, আমার জন্য দরকার ছোট্ট একটি ঘর, যাতে আমি আমার অসুস্থ ছেলেকে নিয়ে শান্তিতে ঘুমাতে পারি।

মঙ্গলবার (২৯ নভেম্বর) বিকালে কেন্দুয়া উপজেলা নির্বাহী অফিসার কাবেরী জালাল এবং দলপা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহিন মিয়াকে অবহিত করলে তাৎক্ষণিক দ্রুততার সাথে তারা বানুকে একটি ঘর করে দিবেন এবং সার্বিক সহযোগিতা করবেন বলে আশ্বস্ত করেন। 

এআই

Link copied!