Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ০২ ফেব্রুয়ারি, ২০২৩, ২০ মাঘ ১৪২৯

নাটোরে হেরোইন পরিবহনের দায়ে একজনকে যাবজ্জীবন

নাটোর প্রতিনিধি

নাটোর প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২২, ০৭:৫৯ পিএম


নাটোরে হেরোইন পরিবহনের দায়ে একজনকে যাবজ্জীবন

নাটোরে হেরোইন পরিবহনের দায়ে মাইনুল হক (৪৪) নামের একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ডাদেশ দিয়েছে আদালত। বুধবার দুপুরে নাটোর সিনিয়র জেলা ও দায়রা জজ শরিফ উদ্দিন এই রায় ঘোষণা করেন। রায়ে মাইনুল হককে অতিরিক্ত এক লক্ষ টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছর কারাদন্ডের আদেশ দেওয়া হয়। দণ্ডপ্রাপ্ত মইনুল হক (৪৪) চাঁপাইনবাবগঞ্জ জেলার সদর উপজেলার নামোরাজারামপুর এলাকার মৃত তারিকুল ইসলামের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৬ এপ্রিল রাতে গোপন সংবাদের ভিত্তিতে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া-হাটিকুমরুল মহাসড়কের মানিকপুর এলাকায় চেক পোস্ট বাসয়ে তল্লাশী চালায় পুলিশের একটি টিম। এ সময় চাপাইনবাবগঞ্জ থেকে ঢাকা গামী একটি মিনি পিকআপ থামিয়ে তল্লশী করা হয়। সেসময় পিকআপের চালকের পাশে থাকা মাইনুল হকের দেহ থেকে ৬শ গ্রাম হেরোইন উদ্ধার করা হয়। তাকে আটক করে তার বিরুদ্ধে ১৭ এপ্রিল মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। দীর্ঘ দেড় বছর মামলার সাক্ষ্য প্রমাণ গ্রহণ শেষে আদালতের বিচারক বুধবার দুপুরে মাইনুল হককে যাবজ্জীবন কারাদন্ড ও এক লাখ টাকা জরিমানা অনাদায়ে আরো এক বছরের কারাদন্ডের আদেশ দেন।

সরকারি কৌশলী সিরাজুল ইসলাম রায়ে যাবজ্জীবন কারাদন্ড ও ১ লাখ টাকা জরিমানার আদেশের বিষয়টি নিশ্চিত করে জানান, রায় ঘোষণার সময় আসামী আদালতে উপস্থিতি ছিলেন।

উল্লেখ্য গত বছরের ১৭ এপ্রিল রাত ১২ টার দিকে বড়াইগ্রাম উপজেলার বনপাড়া হাটি কুমরুল মহাসড়কের মানিকপুর এলাকায় র‌্যাব একটি অভিযান চালায়। অভিযানে ৪৮ লক্ষ টাকা মূল্যের ৬০০ গ্রাম হেরোইন সহ মাইনুলকে আটক করে তারা। পরে তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়।

এসএম

Link copied!