Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

কক্সবাজার জনসভাকে ঘিরে উৎসবের আমেজ

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

বিশেষ প্রতিনিধি, চট্টগ্রাম

ডিসেম্বর ৫, ২০২২, ০৮:৪৩ পিএম


কক্সবাজার জনসভাকে ঘিরে উৎসবের আমেজ

অর্ধ যুগ পর আগামী ৭ ডিসেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভাকে কেন্দ্র করে পর্যটন নগরী কক্সবাজারে বিরাজ করছে উৎসবের আমেজ। প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে নেতা-কর্মীরা নানান মূলক প্রস্তুতি গ্রহণ করছেন। ইতিমধ্যে কক্সবাজার আন্তর্জাতিক শেখ কামাল ক্রিকেট স্টেডিয়ামকে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে। মঞ্চ তৈরি কাজ প্রায় শেষ পর্যায়ে।নেতা কর্মীদের নামে ব্যানার-ফেস্টুন ও তোরণে ছেয়ে গেছে পর্যটন শহর।

৭ ডিসেম্বর সকালে ৩ দিন ব্যাপী আন্তর্জাতিক নৌশক্তি প্রদর্শন মহড়ার উদ্বোধন করবেন শেখ হাসিনা। বাংলাদেশ নৌবাহিনী কর্তৃক আয়োজিত নৌশক্তি মহড়ায় যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, ভারত, চীনসহ প্রায় ৩৫টিরও বেশি দেশ অংশগ্রহণের কথা রয়েছে। এরপর বিকেল ৩টায় শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জনসভায় ভাষণ দেবেন শেখ হাসিনা। এ জনসভাকে ঘিরে প্রতিটি অলিগলিতে ছেয়ে গেছে ব্যানার, ফেস্টুন, বিলবোর্ড আর তোরণে। চলছে মাইকিং। জনসভাকে সফল করতে নেতা-কর্মীরা ব্যস্ততম সময় পার করছে।

জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দরা জানান, প্রধানমন্ত্রীর জনসভা সফল করতে প্রায় ৬ লাখ মানুষের সমাগমের লক্ষ্য নিয়ে আয়োজনের ব্যবস্থা করা হচ্ছে।

পৌর মেয়র মুজিবুর রহমান বলেন, প্রধানমন্ত্রীর জনসভাকে সফল করতে ইতোমধ্যে সকল ধরনের প্রস্তুতিমূলক কার্যক্রম প্রায় শেষ পর্যায়ে রয়েছে। জনসভাকে সামনে রেখে আওয়ামী লীগের কেন্দ্রীয় একাধিক নেতৃবৃন্দ ইতোমধ্যে স্টেডিয়াম পরিদর্শন করেছেন। সমাবেশস্থল নিরাপদ ও নির্বিঘ্ন করার লক্ষ্যে পুলিশ ও প্রশাসনের শীর্ষ ব্যক্তিরাও কক্সবাজারে অবস্থান করছেন।

জনসভাস্থলকে নিরাপদে রাখতে পুরো শহর জুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।তিনি আরও বলেন, জনসভাকে জনসমুদ্রে পরিণত করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছে। স্টেডিয়ামের মাঠ প্রশস্ত করার পাশাপাশি সমাবেশে আগত লোকজনের সার্বিক সুযোগ-সুবিধা নিশ্চিত করার উদ্যোগ নেওয়া হয়েছে। পাশাপাশি বড় পর্দায় সমাবেশ ও প্রধানমন্ত্রীর ভাষণ দেখার জন্য বড়পর্দার ব্যবস্থা করা হয়েছে।

এসএম

Link copied!