Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

আ.লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক হলেন জাতীয় পার্টির এমপির ছেলে

মো. মাসুম বিল্লাহ

জানুয়ারি ২, ২০২৩, ০৭:৩৩ পিএম


আ.লীগের ইউনিয়ন সাধারণ সম্পাদক হলেন জাতীয় পার্টির এমপির ছেলে

পটুয়াখালীর গলাচিপায় কলাগাছিয়া ইউনিয়ন আওয়ামী লীগের কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের বাদ দিয়ে জাতীয় পার্টির সাবেক এমপি ইয়াকুব আলী চৌধুরী বাদশার ছেলে ইসরাতুল হাসান চৌধুরী রেজভীকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদ দেয়ায় তীব্র ক্ষোভ প্রকাশ করেন আওয়ামী লীগের  প্রবীণ রাজনীতিবিদরা।

রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় কলাগাছিয়া ইউনিয়নের গুরুত্বপূর্ণ আটটি পদের নাম ঘোষণা করা হয়। আর এ কমিটি ঘোষণার পরপরই এ অভিযোগ করেন দলের ত্যাগী নেতাকর্মীরা।

সদ্য বিদায়ী কলাগাছিয়া ইউনিয়নের সভাপতি আলাল হক চৌধুরী ক্ষোভ প্রকাশ করে বলেন, রেজভীর বাবা জাতীয় পার্টির এমপি ছিলো। আমাদের আওয়ামী লীগের নেতা অরুন সরকার, ফখরুল ঢালীদের অত্যাচার নির্যাতন করেছে। আর এখন তাকে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়েছে। এ কমিটি বাতিল করে ত্যাগীদের মূল্যায়ন করা দাবি করেন প্রবীণ এ রাজনীতিবিদ। গলাচিপা উপজেলা আওয়ামী লীগ অফিসে লিখিত অভিযোগপত্র ও প্রদান করবেন বলে জানান ত্যাগী আওয়ামী লীগের এ নেতা।

এসময় তিনি আরও বলেন, এ ইউনিয়নে আরও ত্যাগী নেতাকর্মী রয়েছে তাদেরওকে মূল্যায়ন করেনি। এটা খুবই লজ্জাজনক।

এ বিষয়ে নাম প্রকাশ না করার শর্তে একাধিক পদ বঞ্চিতরা বলেন, এ আট জনের কেউ সক্রিয় না তার মধ্য ৩ জন আছে বিএনপি পরিবারের।

এছাড়া, কমিটির সহ সভাপতি ও যুগ্নসাধারণ সম্পাদক ৩টি পদে নাম কেটে অন্য নাম বসানো হয়েছে বলেও অভিযোগ ত্যাগীদের। উপজেলা থেকেও বিষয়টি নিশ্চিত করছেন না কেউ।

এ বিষয়ে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য শাহজাদা সাজু ২ দিন ধরে কেউ ফোন রিসিভ করছেন না।

কেএস

Link copied!