Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

হাটহাজারীতে যানজট নিরসনে অভিযান

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

হাটহাজারী (চট্টগ্রাম) প্রতিনিধি

জানুয়ারি ১১, ২০২৩, ০২:২৪ পিএম


হাটহাজারীতে যানজট নিরসনে অভিযান

চট্টগ্রামের হাটহাজারীতে যানজট নিরসনে অভিযান চালিয়ে তিন ব্যবসায়ী ও সিএনজি চালিত ষোলটি অটোরিকশাকে জরিমানা করেছে উপজেলা প্রশাসন। মঙ্গলবার (১০ জানুয়ারি) বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পৌরসভার বাসস্ট্যান্ড এলাকায় উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ শাহিদুল আলমের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

টানা দুই ঘণ্টার এই অভিযানে ফুটপাত দখলের অপরাধে তিন ব্যবসায়ীকে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ অনুযায়ী ছয় হাজার টাকা এবং অবৈধভাবে পার্কিং করে মহাসড়কে প্রতিবন্ধকতা ও ড্রাইভিং লাইসেন্স ছাড়া গাড়ি চালানোর অপরাধে সিএনজি চালিত ষোলটি অটোরিকশাকে সড়ক পরিবহন আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ২৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়েছে। সর্বমোট ১৯টি মামলায় ৩৪ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। এবিষয়ে ইউএনও শাহিদুল আলম বলেন, যানজট নিরসনের লক্ষ্যে হাটহাজারী বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে সড়ক পরিবহন আইনে ১৬টি মামলায় সিএনজি চালিত ১৬টি অটোরিকশাকে ২৮ হাজার ৭০০ টাকা জরিমানা করা হয়। একইসাথে ফুটপাত দখলের অভিযোগে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এ তিনজন ব্যবসায়ীকে ছয় হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সড়ক দুর্ঘটনা রোধ ও যানজট কমাতে জেলা প্রশাসকের বিভিন্ন নির্দেশনার প্রেক্ষিতে এ অভিযান পরিচালনা করা হয়। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান। অভিযানে পৌরসভার নির্বাহী প্রকৌশলী বেলাল আহমেদ, নির্বাহী কর্মকর্তা বিপ্লব মহুরি ও ট্রাফিক পুলিশ সহযোগিতা করেন।
এআরএস

 

Link copied!