Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

গাইবান্ধা জেলা জামায়াতের আমীরসহ গ্রেপ্তার ২

গাইবান্ধা প্রতিনিধি:

গাইবান্ধা প্রতিনিধি:

ফেব্রুয়ারি ২, ২০২৩, ০১:৪৫ পিএম


গাইবান্ধা জেলা জামায়াতের আমীরসহ গ্রেপ্তার ২

বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনের মামলায় গাইবান্ধা জেলা জামায়াতের আমীর ও সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মো. আব্দুল করিম সরকারকে (৫২) গ্রেপ্তার করেছে পুলিশ।

বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) ভোর রাতে সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। আব্দুল করিম লক্ষীপুর ইউনিয়নের গোবিন্দপুর গ্রামের মছিব উদ্দিনের ছেলে। 

বিষয়টি নিশ্চিত করেন, গাইবান্ধা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাসুদুর রহমান। তিনি জানান, গত ১ জানুয়ারি সদর উপজেরা খোলাহাটি ইউনিয়নের আলফালাহ নামের একটি মসজিদে বেশ কয়েকজন জামাত নেতাসহ আব্দুল করিম রাষ্ট্রের বিরুদ্ধে নাশকতার পরিকল্পনা করতেছিল। পরে খবর পেয়ে পুলিশ অভিযানে নামলে তারা মসজিদ থেকে পালিয়ে যায়। এঘটনায় ওই দিনেই ১৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৪০ জনের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা ও বিস্ফোরক দ্রব্য আইনে মামলা করে সদর থানা পুলিশ। ওই মামলায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়।

অপরদিকে, একই মামলায় জামাত নেতা আবদুল্লাহ আল মাহমুদকে গ্রেপ্তার করা হয়েছে। তিনি সদর উপজেলার বল্লমঝাড় ইউনিয়ন জামায়াতের সভাপতি এবং একই ইউনিয়নের উত্তর ধানগড়ার আবদুল মতিনের ছেলে।

আরএস

Link copied!