Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

‘ভোলার গ্যাস সকল সেক্টরে লাইফলং লাভবান করতে কাজ চলমান’

পটুয়াখালী প্রতিনিধি : 

পটুয়াখালী প্রতিনিধি : 

ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৫:৩৫ পিএম


‘ভোলার গ্যাস সকল সেক্টরে লাইফলং লাভবান করতে কাজ চলমান’

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, ভোলায় যে গ্যাস উত্তোলন করা হচ্ছে সেটির সম্ভাবতা যাচাই করা হবে। গ্যাসতো অফুরন্ত নয়। সকল সেক্টরে যাতে লাইফলং কি ভাবে লাভবান হতে পারে। সে ক্ষেত্রে দক্ষিণ অঞ্চলে কি ভাবে বড় বড় শিল্প কলকারখানা ও ক্ষুদ্র শিল্প কলকারখানা গড়ে তোলা যায় সেটি পরীক্ষা করা হচ্ছে। এরপর ব্যবস্থা গ্রহণ করা হবে।  

রোববার (৫ ফেবরুয়ারি) বিসিক উদ্যোক্তা মেলা ও ক্রেতা বিক্রেতা সম্মিলন উদ্বোধন শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা  বলেন। 

তিনি আরও বলেন, বাংলাদেশে আওয়ামী লীগের নেতৃত্বাধীন যে সরকার রয়েছে সেটা সরকারের দল না দলের সরকার।  প্রধানমন্ত্রী তিনি দল ও সরকার দু'টি পরিচালনা করছেন। আজ প্রান্তিক পর্যায়ে গ্রামকে শহরে ইতোমধ্যে নির্মাণ করা হয়েছে। দেশে অভ্যান্তরীন ট্যুরিজমও তৈরি হয়েছে। মানুষ এখন আর বাহিরে যেতে চায় না। এখন মানুষ সময় পেলে দেশের বিভিন্ন ট্যুরিজম স্পটগুলো ভ্রমণে বের হয়। এর প্রধান কারণ বাংলাদেশের  প্রতিটি মানুষের অর্থ নৈতিক সক্ষমতা বৃদ্ধি পেয়েছে। একারণে মানুষ সুযোগ পেলে ভ্রমণে বের হয়ে যায়। 

এসময় উপস্থিত ছিলেন পটুয়াখালী জেলা প্রশাসক মো. শরীফুল ইসলাম, পটুয়াখালী-২  সংসদ সদস্য আ স ম ফিরোজ এমপি, পটুয়াখালী-৩ সংসদ সদস্য এস এম শাহাজাদা, সংরক্ষিত মহিলা আসন-৩১৯ সংসদ সদস্য কাজী কানিজ সুলতানা হেলান, কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আফজাল হোসেন, প্রমুখ। 

আরএস
 

Link copied!