Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

সরিষাবাড়ীতে কিস্তি না দেয়ায় গ্রাহকের টিভি-ফ্রিজ নেয়ার অভিযোগ 

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : 

সরিষাবাড়ী (জামালপুর) প্রতিনিধি : 

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০২:২৩ পিএম


সরিষাবাড়ীতে কিস্তি না দেয়ায় গ্রাহকের টিভি-ফ্রিজ নেয়ার অভিযোগ 

জামালপুরের সরিষাবাড়ীতে কিস্তির টাকা দিতে না পারায় গ্রাহকের ঘর থেকে টিভি ও ফ্রিজ নেওয়ার অভিযোগ উঠেছে ইএসডিও নামে একটি এনজিও বিরুদ্ধে। এ ঘটনায় সরিষাবাড়ী থানায় একটি অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগে জানা গেছে, সরিষাবাড়ী উপজেলার মহাদান ইউনিয়নের সেঙ্গুয়া গ্রামের বেলাল খান ব্যবসার প্রয়োজনে তার স্ত্রী কল্পনা আক্তারের নামে ইএসডিও এনজিও থেকে ২০২২ সালের ১০ই মে সাপ্তাহিক কিস্তিতে একলাখ টাকা ঋন উত্তোলন করেন। ওই কেন্দ্রের মাঠকর্মী ছিলেন সহিদুল ইসলাম। ঋনের টাকা নেয়ার পর বেলাল খান ব্যবসা করতে গিয়ে লোকসানের মুখে পড়ে অভাবগ্রস্থ হয়ে পড়লেও এনজিওর সাপ্তাহিক কিস্তি নিয়মিতভাবে ৩০টি কিস্তি পরিশোধ করেন। 

এরপর বেলাল খান জীবিকার সন্ধানে স্ত্রী  কল্পনাকে নিয়ে ঢাকায় একটি গার্মেন্টসে চাকুরী নেয়। এতে এনজিও’র ৫-৬ কিস্তি বকেয়া পড়ে।বেলাল খান ১৫ ফেব্রুয়ারি বেতন পেয়ে কিস্তির বকেয়া পরিশোধ করার কথা অবগত করেন। কিন্তু কর্মকর্তারা তার কথা না শুনে ইএসডিও এনজিও’র সরিষাবাড়ী শাখা ব্যাবস্থাপক সাজেদুল ইসলাম, ফিল্ড অফিসার সহিদুল ইসলামসহ ৫-৬ জন সংঘবদ্ধ হয়ে বাড়ীতে অনাধিকারভাবে প্রবেশ করে একটি ভিশন কোম্পানীর ফ্রিজ ও টিভি  নিয়ে যায়। যার মুল্য প্রায় অর্ধলক্ষ টাকা। 

এ ঘটনায় ইএসডিও সরিষাবাড়ী শাখার ব্যাবস্থাপক সাজেদুল ইসলামকে প্রধান বিবাদী করে ঋন গ্রহীতা কল্পনা আক্তারের শাশুড়ি ফুলমতি বেগম সরিষাবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন । 

ইএসডিও সরিষাবাড়ী শাখার ব্যবস্থাপক সাজেদুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এটি একটি অনাকাঙ্খিত ঘটনা। 

সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ মহব্বত কবীর জানান, এনজিও’র শাখা ব্যবস্থাপকের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। অভিযোগের তদন্ত করে দোষীর বিরেুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ ঘটনায় স্থানীয় সচেতন মহলের মাঝে ক্ষোভ ও সমালোচনার ঝড় বইছে। 

আরএস

Link copied!