Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ইসলামপুরে চেনা মণ্ডল হত্যার রহস্য নিয়ে ধুম্রজাল  

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

ফেব্রুয়ারি ৭, ২০২৩, ০২:৩৭ পিএম


ইসলামপুরে চেনা মণ্ডল হত্যার রহস্য নিয়ে ধুম্রজাল  

জামালপুরের ইসলামপুরে সদর ইউনিয়নের পচাবহলা মধ্যপাড়া গ্রামে চেনা মন্ডলের স্বাভাবিক মৃত্যুকে অভিনব কায়দায় নাটক সাজিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে হত্যা মামলা দায়ের করা হয়েছে বলে ভুক্তভোগিদের অভিযোগ।

হত্যা মামলা দায়ের করায় ইসলামপুর থানা পুলিশ নারী-পুরুষসহ তিন আসামীকে গ্রেপ্তার করে জেলহাজতে প্রেরণ করায় এলাকায় মিশ্র প্রতিক্রিয়াসহ হত্যার রহস্য ধুম্রজালের সৃষ্টি হয়েছে।

সরেজমিন গিয়ে প্রত্যক্ষদশী ও এলাকাবাসিদের মাধ্যমে জানা যায়, গত শনিবার (৪ ফেব্রুয়ারি ) দুপুরে একই এলাকার বাসিন্দা সদাগর আলী এবং তাহের আলীর পৈত্তিক সম্পত্তি বসতভিটা ভাগ ভাটোয়ারা হয়। ওই বিরোদের জেরধরে এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ নিয়ে ওইদিন সদাগর আলীর বাড়ীতে বিরোধ নিস্পত্তির জন্য সালিশি  বসেন। পরে গ্রামের মাতাব্বরগণ বিরোধ নিষ্পত্তি করতে উভয়ের জমি আমিন নিয়ে মাপজোক শুরু করেন। ওই সময় দীর্ঘদিন যাবত বিভিন্ন রোগে আক্রান্ত চেনা মন্ডল বাড়ীর আঙ্গিনায় একটি চেয়ারে বসে ছিলেন। হঠাৎ সবার অজান্তেই চেনা মন্ডল চেয়ার থেকে পড়ে গেলে তার স্বজনরা কান্নাকাটি শুরু করে। কান্নার শব্দ শুনে শালিসির লোকজনসহ প্রতিবেশীরা বাড়ী আঙ্গিনায় পড়ে থাকতে দেখে চেনা মন্ডলের মাথায় পানি ঢালার পর  ঘটনাস্থলে সে মারা যায়।

একাধিক সূত্রে জানা যায়, এলাকার কুচক্রিমহলের বিভিন্ন প্ররোচনায় মৃত চেনা মন্ডলের মৃত্যুকে নাটক সাজিয়ে প্রতিপক্ষকে ফাঁসাতে ১৩ জনকে আসামী করে নিহতের পুত্র জাফর আলী বাদী হয়ে থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। 

ভুক্তভোগী ফারুক, নুর মোহাম্মদ, সিরাজ,মহিজল,শিরিনা ও হোসেন জানায়, চেনা মন্ডল কয়েক বছর ধরে  দুরারোগ্য ব্যাধি ক্যান্সারসহ বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে ভুগছেন। পুর্ব শত্রুতার জের ধরে স্বাভাবিক মৃত্যুকে অভিনব কায়দায় হত্যা হিসেবে প্রচারণা চালিয়ে  লাশ বাণিজ্যের পায়তারা করাসহ মিথ্যা হত্যা মামলার আসামি করে আমাদের হয়রানি করছেন বলে অভিযোগ করছেন।

সালিশিতে উপস্থিত মাতাব্বরগণের মধ্যে আব্দুল হাকিম, জাহাঙ্গীর আলম, আবু সাঈদ(দুলাল),হাসমত,সিরাজ, হারুনুর রশিদ,মুলা মোল্লা ও সাবেক ইউপি সদস্য তোতা জানান, নিহত চেনা মন্ডল দীর্ঘ দিন ধরে দুরারোগ্য ক্যান্সার ও বিভিন্ন জটিল রোগে ভুগছিলেন।

তারা আরো জানান, শুনেছি সে অসুস্থ্য হয়ে চিকিৎসা থাকাকালীন সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের চিকিৎসকরা তাকে বাড়িতে ফেরত পাঠিয়েছেন। সদাগর ও তাহের আলীর বাড়ীভিটা জমি নিয়ে ভাগ ভাটোয়ারা করার জন্য এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ বিরোধ নিষ্পত্তি করার জন্য সালিশে বসেন। সেদিন মৃত চেনা মন্ডলেরর পরিবারের সাথে জমিজমা নিয়ে কোন বিরোধ ছিলনা। হঠাৎ করে কান্নার শব্দ পেয়ে গিয়ে দেখি, সে চেয়ার থেকে পড়ে রয়েছে। তাই আমরা তড়িগড়ি করে তার মাথায় পানি দেই। কিন্তু ঘটনাস্থলে সে মৃত্যু বরণ করেন। চেনা মন্ডলকে কেউ কোন আঘাতও করে নাই। তিনি ক্যান্সার রোগ ও হৃদরোগ জনিত কারণে মারা গেছেন বলে একাধিক সুত্রে জানা যায়।

ইউপি মেম্বার বাবুল, ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি সুমন মিয়া জানান, চেনার মৃত্যুর সংবাদ পেয়ে ঘটনাস্থলে পৌছে জানতে পারি চেনা ও তার পরিবারে সাথে সওদাগর আলী কিংবা তাহের আলীর সাথে কোন প্রকার দ্বন্দ্ব ছিলনা। দীর্ঘদিন ধরে চেনা মন্ডল অসুস্থ ছিলেন। তাদের অভিমত এ ঘটনায় এলাকার কিছু কুচক্রিমহল মৃত ব্যক্তিকে নিয়ে বড় ধরণের বাণিজ্য করার চেষ্টা করছেন।

ইসলামপুর থানা পুলিশ পরিদর্শক (তদন্ত) আনছার উদ্দিন জানান, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে এবং ৩জনকে গ্রেফতার করে জেলহাজতে প্রেরণ করা হয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ করা হবে এবং স্বাক্ষীদের জেরা করা হচ্ছে।  

আরএস

Link copied!