Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

বস্তায় ৪কেজি চাল কম, ভোক্তা অধিকারের জরিমানা

সিরাজগঞ্জ প্রতিনিধি

সিরাজগঞ্জ প্রতিনিধি

মার্চ ২৫, ২০২৩, ০১:৪৬ পিএম


বস্তায় ৪কেজি চাল কম, ভোক্তা অধিকারের জরিমানা

পবিত্র রমজান উপলক্ষে সিরাজগঞ্জের এনায়েতপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেছে সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। অভিযান চালিয়ে ভোক্তা অধিকার টিম দেখতে পান ৫০ কেজির চালের বস্তায় ৪৬ কেজি চাল দিচ্ছিলেন মেসার্স আরাফাত নাইম চালের আড়ত নামে এক প্রতিষ্ঠান। এ সময় তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই সময় নানান অপরাধে আরও দুই প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

শনিবার (২৫ মার্চ) সকালে জেলার এনায়েতপুর থানা বাজার এলাকায় এই অভিযান পরিচালনা করা হয়।

বিষয়টি নিশ্চিত করেছেন সিরাজগঞ্জ ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মো: হাসান আল মারুফ।

তিনি বলেন, শনিবার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সিরাজগঞ্জ জেলা কার্যালয় কতৃক এনায়েতপুর থানা এলাকায় পবিত্র রমজান উপলক্ষে বাজার অভিযান পরিচালিত হয়। এ সময় মাছ, মাংস, মুরগী, মুদি দোকান, ফলের দোকান ও চাউলের দোকানে মনিটরিং করা হয়।

এ সময় দেখা যায় মেসার্স আরাফাত নাইম চালের আড়ত ওজনে কারচুপি করছে। অর্থাৎ ৫০ কেজির চালের বস্তায় ৪৬.২২ কেজি ও ২৫ কেজির চালের বস্তায় ২৩.৩০ কেজি চাল বিক্রি করছে। এ অপরাধে তাকে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়। একই সময় মেহেদী হাসান স্টোরকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ২ হাজার টাকা ও রবিউল খেজুর ভান্ডারকে মূল্য তালিকা প্রদর্শন না করায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরও বলেন, জনগণ ও ভোক্তাদের সাথে কোনও ধরনের প্রতারণা মেনে নেওয়া হবেনা। বাজার তদারকি কালে মাইকিং করে ভোক্তা ও ব্যবসায়ীদের সচেতন করা হয়েছে। জনস্বার্থে এ অভিযান চলমান থাকবে।

আরএস

Link copied!