Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ গেল ভারতীয় ক্রিকেটারের 

স্পোর্টস ডেস্ক

অক্টোবর ১৬, ২০২১, ১১:৫০ এএম


হৃদরোগে আক্রান্ত হয়ে প্রাণ গেল ভারতীয় ক্রিকেটারের 

ভারতের ঘরোয়া ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদার রঞ্জি ট্রফিজয়ী ক্রিকেটার অভি বারত আর নেই। মাত্র ২৯ বছর বয়সে হৃদরোগে আক্রান্ত হয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন তিনি।  

গতকাল শুক্রবার সন্ধ্যায় এই ক্রিকেটারের মৃত্যু হয়। খবর আনন্দবাজার পত্রিকার 

অভির মৃত্যুর খবর জানিয়ে দেয়া বিবৃতিতে সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন লিখেছে, ‘অভি একজন ব্যতিক্রমী এবং অসাধারণ ক্রিকেটার ছিলেন।’

সৌরাষ্ট্র দলে যোগ দেওয়ার আগে গুজরাটের হয়ে ঘরোয়া ক্যারিয়ার শুরু করেছিলেন অভি। তিনি হারিয়ানার হয়েও খেলেছেন। ক্যারিয়ারে ৩৮টি প্রথম শ্রেণি, সমানসংখ্যক লিস্ট ‘এ’ এবং ২০টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন অভি।

এর মধ্যে সৌরাষ্ট্রের হয়ে খেলেছেন ১১টি ম্যাচ। প্রথম শ্রেণির ক্রিকেটে ৪৮.৪৯ গড়ে তার সংগ্রহ ১৫৪৭ রান। লিস্ট এ ক্রিকেটে ২৮.৬১ গড়ে ১০৩০ রান এবং ৩৭.৭৩ গড়ে টি-টোয়েন্টিতে করেছেন ৭১৭ রান।

সৌরাষ্ট্রের সাবেক অধিনায়ক ও সংগঠনটির বর্তমান সভাপতি জয়দেব সাহা এক বিবৃতিতে বলেন, ‘অভির অকাল প্রয়াণের সংবাদটি খুবই দুঃখজনক। সে একজন দুর্দান্ত খেলোয়াড় ছিলো। সম্প্রীতি ঘরোয়া ক্রিকেটে তার পারফরম্যানস খুবই ভালো। অভি খুবই মিশুক এবং ভালো একজন মানুষ ছিলো। সৌরাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশনের সবাই তার মৃত্যুতে গভীর শোকে রয়েছে।’

২০১৫-১৬ মৌসুমে মুম্বাই এবং ২০১৮-১৯ মৌসুমে ভিদরভাকে হারিয়ে রঞ্জি ট্রফির ফাইনালে ওঠা দলের অন্যতম সদস্য ছিলেন অভি। পরে ২০১৯-২০ মৌসুমে সৌরাষ্ট্রর হয়ে রঞ্জি জেতার আসরে নয় ইনিংসে ৩৪.৩৩ গড়ে তিনটি অর্ধশতকের মাধ্যমে তার ব্যাট থেকে আসে ৩০৯ রান।

অভি ২০১১ সালে ভারতের অনূর্ধ্ব-১৯ দলের খেলোয়াড় ছিলেন। গুজরাটের হয়ে চারটি সেঞ্চুরি এবং তিনটি হাফসেঞ্চুরি করে কুচবিহারের শিরোপা জয়ে অগ্রণী ভূমিকা রাখেন তিনি। সবশেষ ২০২০-২১ মৌসুমে সৌরাষ্ট্রের হয়ে বিজয় হাজারে ও সৈয়দ মোস্তাক আলি ট্রফিতে খেলেন।

আমারসংবাদ/এমএস