Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

৫৭ হাজার ইয়াবাসহ আটক ২ সহযোগী, স্বামী-স্ত্রী পলাতক

জিয়াবুল হক, টেকনাফ

নভেম্বর ২৭, ২০২০, ০৩:১০ পিএম


৫৭ হাজার ইয়াবাসহ আটক ২ সহযোগী, স্বামী-স্ত্রী পলাতক

কক্সবাজারের টেকনাফ পৌরসভা ৪ নং ওয়ার্ড পুরাতন পল্লান পাড়া এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী ফয়েজের বাড়িতে অভিযান চালিয়ে সাড়ে ৫৭ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সদস্যরা। এ সময় ইয়াবা ব্যবসায়ীর দুই সহযোগীকে আটক করা হয়েছে। 

আটককৃতরা হলেন, টেকনাফ পৌরসভার ৪নং ওয়ার্ড ইসলাবাদ এলাকার মৃত মো. শরীফের ছেলে মো. নাছির (৩৬) ও পুরাতন পল্লান পাড়া ২নং ওয়ার্ড এলাকার নুরুল ইসলামের ছেলে নুরুল আলম (৩৯)।

শুক্রবার (২৭ নভেম্বর) বিকেল ৪ টার দিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ জোনের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা। এ সময় উপস্থিত ছিলেন  ইন্সেপেক্টর মোহাম্মদ জিল্লুর রহমান।

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের টেকনাফ জোনের সহকারী পরিচালক মো. সিরাজুল মোস্তফা জানান, দীর্ঘ দিন ধরে টেকনাফ পৌরসভার পুরাতন পল্লান পাড়া এলাকার জহির আহমদের ছেলে ফয়েজ আহমদ সহ একটি সিন্ডিকেট মাকদ ব্যবসা চালিয়ে যাচ্ছে। এমন খবরে আমরা টেকনাফের শীর্ষ ইয়াবা ব্যবসায়ীর বিরুদ্ধে অনুসন্ধান চালায়। আমাদের কাছে খবর আসে মিয়ানমার থেকে একটি ইয়াবার বড় চালান এনে তার বাড়িতে মজুদ রেখেছে। এমন সংবাদে ভিত্তিতে আমার নেতৃত্বে একটি দল (২৭ নভেম্বর) শুক্রবার ভোর রাতে টেকনাফ পৌরসভার ইসলামাবাদ এলাকায় নাছিরের বাড়িতে অভিযান চালিয়ে ২ হাজার পিস ইয়াবাসহ দুজনকে আটক করা হয়।

তিনি জানান, আটক ব্যক্তিদের স্বীকারোক্তি মতে তারা স্বাকার করেন ফয়েজের বাড়িতে একটি ইয়াবার চালান রয়েছে। সেখানে অভিযান পরিচালনা করে ফের ৫৫ হাজার ৬০০ পিস ইয়াবাসহ মাদক পাচারে ব্যবহৃত একটি মোটর সাইকেল উদ্ধার করা হয়। তবে এ সময় স্ত্রীসহ ফয়েজ পালিয়ে যায়। মোট ১ কোটি ৭৪ লাখ টাকা বলে জানা যায়।

এ ঘটনায় ফয়েজ ও তার স্ত্রী তসলিমা আক্তারকে পলাতক আসামি করে ইয়াবাসহ ধৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে টেকনাফ মডেল থানার হস্তান্তর করা হয়েছে।

আমারসংবাদ/কেএস