Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জোর করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হওয়ার অভিযোগ

নিজস্ব প্রতিনিধি

নভেম্বর ৩০, ২০২০, ০৭:৫০ এএম


জোর করে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হওয়ার অভিযোগ

প্রবাদ আছে, দশে মানে না নিজেই মোড়ল, এমন এক কাণ্ড ঘটেছে এবার গাইবান্ধার এক শিক্ষালয়ে। ঘটনাটি ঘটেছে গাইবান্ধা সদর উপজেলার দারিয়াপুর কারিগরি এস এস সি ভোকেশনাল স্কুলে। 

অভিযোগে জানা গেছে, ২০০৪ সালে স্থাপিত হওয়া এই প্রতিষ্ঠানটি নিয়ম মেনে শিক্ষাক্রম চলে আসাকালে ২০১৯ সালের ১৩ জানুয়ারী ওই স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক মো. মোস্তাফিজুর রহমান মারা যায়। এর পর থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে বিধি মোতাবেক দায়িত্ব পালন করেন ওই স্কুলের প্রতিষ্ঠাকালীন সিনিয়র মো. শরিফুল ইসলাম। 

উক্ত ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক তার দায়িত্ব পাওয়ার পর থেকে শিক্ষার্থী ভর্তি, রেজিষ্ট্রেশন, প্রশংসাপত্র বিতরণ সহ যাবতীয় দায়িত্ব পালন করে আসছিলেন। 

এদিকে হঠাৎ করে জনৈক শ্রী পরিমল চন্দ্র বর্মন নিজেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দাবি করেন। যিনি ওই স্কুলে একজন অনিয়মিত শিক্ষক। 

এদিকে এলাকার জনৈক মকবুল হোসেন প্রভাব খাটিয়ে বিদ্যালয়ের কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি করছেন। এছাড়াও তিনি নিজেকে সভাপতি দাবি করে ভুয়া রেজুলেশন করে পরিমলকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক করার পায়তারা করছেন।

যার কারণে উক্ত প্রতিষ্ঠানে নানা ধরনের জটিলতা দেখা দিয়েছে। তাই এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়াসহ বিধি মোতাবেক প্রধান শিক্ষকের দায়িত্ব প্রদানের জন্যে গত ১৬ নভেম্বর গাইবান্ধা জেলা প্রশাসকের বরাবরে একটি অভিযোগ দাখিল করেন মো. শরিফুল ইসলাম বিএসসি।

এ ব্যাপারে অভিযোগকারী ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো. শরিফুল ইসলাম বলেন, আমি দীর্ঘ দিন থেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক হিসাবে কাজ করে আসাকালে হঠাৎ করে পরিমল নিজেকে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দাবি করছেন।

তাই আমি বিষয়টি নিষ্পত্তির জন্যে মাননীয় জেলা প্রশাসকের বরাবরে আবেদন করেছি।

এ ব্যাপারে পরিমল বলেন, আমাকে রেজুলেশনের মাধ্যমে কমিটি ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দিয়েছে।

মো. মকবুল হেসেনের সাথে মোবাইলে যোগাযোগ করলে তিনি ফোন রিসিভ করেননি।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস,এম সাঈদ হাসান বলেন, বিষয়টি তদন্তসাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

আমারসংবাদ/কেএস