Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

আসন্ন দুর্গা পূজার নিরাপত্তা পরিকল্পনা সভা অনুষ্ঠিত

আব্দুল্লাহ আল জাবেদ

অক্টোবর ৪, ২০২১, ০১:২৫ পিএম


আসন্ন দুর্গা পূজার নিরাপত্তা পরিকল্পনা সভা অনুষ্ঠিত

সনাতন ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় ধর্মীয় অনুষ্ঠান আসন্ন শারদীয় দুর্গা পূজা উপলক্ষে নিরাপত্তা পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

আজ সোমবার (৪ অক্টোবর, ২০২১) বিকাল চারটায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্সে ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) মহোদয়ের সভাপতিত্বে এ সমন্বয় সভা অনুষ্ঠিত হয়।

সভার শুরুতেই ডিএমপি কমিশনার উপস্থিত সকলকে আসন্ন শারদীয় দুর্গা পূজার শুভেচ্ছা জানিয়ে বলেন, জাতীয় উৎসবে সুদৃঢ় নিরাপত্তা দেয়ার দায়িত্ব রাষ্ট্রের পক্ষ থেকে পুলিশ বাহিনীর। আসন্ন দুর্গা পূজাকে ঘিরে ডিএমপি কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করবে। মহামারি করোনা ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রুখতে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে শারদীয় দুর্গা পূজা উদযাপন করা হবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার।

এসময় তিনি বলেন, পূজা মণ্ডপে মাস্ক ছাড়া কাউকে প্রবেশ করতে দিবেন না। স্বাস্থ্যবিধি মেনে দর্শনার্থীদের পূজা মণ্ডপে প্রবেশের ব্যবস্থা করার পরামর্শ দেন তিনি। আসন্ন দুর্গা পূজা উপলক্ষে অধিক সংখ্যক লোকজন পরিবার-পরিজন নিয়ে বাহির হবেন। যাঁরা একডোজও টিকা নেননি কিংবা যাঁরা পঞ্চাশোর্ধ তাঁদের অধিক সতর্কতা অবলম্বনের পরামর্শ দেন তিনি। তবে যাঁরা সত্তরোর্ধ্ব তাঁদেরকে পূজা মণ্ডপে না আসার জন্য নিরুৎসাহিত করেন।

তিনি বলেন, শারদীয় দূর্গাপূজা উদযাপন সর্ম্পকে ঢাকা মহানগর এলাকায় প্রতিমা তৈরি শুরু করে বিসর্জন পর্যন্ত কার কী দায়িত্ব তার নির্দেশনা ইতোমধ্যে ডিএমপির সংশ্লিষ্ট বিভাগের অফিসারদের দেয়া হয়েছে । পূজামণ্ডপের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার জন্য প্রতিটি মণ্ডপে স্থানীয় লোকজনদের নিয়ে নিরাপত্তা কমিটি গঠনের জন্য সংশ্লিষ্ঠ বিভাগের ডিসি ও ওসিদের নির্দেশ দেয়া হয়েছে।

আমারসংবাদ/এএজে