Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ১৮ এপ্রিল, ২০২৪,

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠিত

আব্দুল্লাহ আল জাবেদ

অক্টোবর ৬, ২০২১, ০৯:২০ এএম


বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের অভিষেক অনুষ্ঠিত

আগামী এক বছরের জন্য বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন (বিপিএসএ) এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির অভিষেক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি, প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই কমিটির অভিষেক অনুষ্ঠানের উদ্বোধন করেন।মিরপুর পুলিশ কনভেনশন হলে এক জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়।

এ অভিষেক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ, বাংলাদেশ (আইজিপি) ও প্রধান পৃষ্ঠপোষক বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার)। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, এসবি এ অনুষ্ঠানের সভাপতিত্ব করেন।

নবনির্বাচিত কমিটিকে শুভেচ্ছা জানিয়ে প্রধান অতিথির বক্তব্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশ পুলিশ অত্যন্ত দক্ষতা, নিষ্ঠা ও কর্তব্যপরায়ন হয়ে এদেশের মানুষের জন্য কাজ করছে। শুধু জঙ্গিবাদ নয়, যেকোন চ্যালেঞ্জ সফলভাবে মোকাবেলা করে আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে বাংলাদেশ পুলিশ। দেশ বিদেশে সর্বত্রই আমাদের দেশের পুলিশের প্রশংসা আমরা শুনতে পাই। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নেতৃত্বে পুলিশ বাহিনী আরো দক্ষ ও শক্তিশালী বাহিনী হিসেবে গড়ে উঠবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর প্রধান পৃষ্ঠপোষক (আইজিপি) ড. বেনজীর আহমেদ, বিপিএম (বার) নবগঠিত কমিটিকে স্বাগত জানিয়ে বলেন, আশাকরি আগামী ১ বছর এই কমিটি তাঁদের উপর দায়িত্ব অত্যন্ত সফলভাবে পালন করবে। পুলিশের সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে এই কমিটি কাজ করবে।তিনি বলেন, আমরা গত দুই বছর ধরে মহামারির মধ্যে দিয়ে সময় পার করছি। এসময় বাংলাদেশ পুলিশের ১২৬ সদস্য করোনাকালীন দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গ করেছেন। ২৬ হাজারে বেশি পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, ২৫ হাজারের বেশি সদস্য সুস্থ হয়ে আবারো দেশ প্রেমে মানুষের সেবায় নিজেকে নিয়োজিত করেছেন।

আইজিপি আরো বলেন, বাংলাদেশ পুলিশকে আধুনিক, দক্ষ ও সময়পযোগী করে গড়ে তুলতে ব্যাপক সংষ্কার করতে হবে। এই জন্য প্রয়োজন দীর্ঘ মেয়াদী পরিকল্পনা। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে মাননীয় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এর নির্দেশনায় আত্মমর্যাদাশীল পুলিশ বাহিনী গড়তে আমরা দুর্বার গতিতে কাজ করে যাচ্ছি। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন সামাজিক প্রত্যাশা, রাষ্ট্রের ডিমান্ড পূরণে ব্যাপক ভূমিকা রাখবে বলে আমি আশা করছি।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর সাবেক সভাপতি ডিএমপি কমিশনার মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) তাঁর দায়িত্বকালীন গুরুত্বপূর্ণ কাজের স্মৃতিচারণ করে বলেন, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন সমৃদ্ধ বাংলাদেশ গড়তে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। ইতোমধ্যে পুলিশ তার সক্ষমতার প্রমাণ দিয়েছে।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবনির্বাচিত সভাপতি মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, এসবি সকলকে কৃতজ্ঞতা জানিয়ে বলেন, আজ আমাদের অত্যন্ত আনন্দের একটি দিন, যেখানে আমরা মিলন মেলায় পরিণত হয়েছি। বাংলাদেশ পুলিশ সরকারের সবচেয়ে অনুগত বাহিনী। বাংলাদেশ পুলিশের গৌরবময় ইতিহাসের উত্তরাধিকারী হতে পেরে আমরা গর্ববোধ করি।তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর ডেল্টা প্লান পরিকল্পনা বাস্তবায়নে বাংলাদেশ পুলিশ নিরপত্তা দিয়ে যাচ্ছে। বিশ্বের সাথে তালমিলিয়ে এ দেশেও অপরাধের ধরণ পরিবর্তন হচ্ছে, অপরাধীরাও তাদের অপরাধের কৌশল প্রতিনিয়ত পরিবর্তন করছে। তাদের প্রতিরোধে বাংলাদেশ পুলিশকেও যুগপোযোগী করে গড়ে তোলা হচ্ছে। শুধু করোনাকালীন নয়, যেকোন দুর্যোগ মোকাবেলায় অতীতের ন্যায় ভবিষ্যতেও বাংলাদেশ পুলিশ এদেশের মানুষের পাশে থাকবে।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিস এসোসিয়েশন এর মহাসচিব মোঃ খলিলুর রহমান, বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সাধারণ সম্পাদক উপ-পুলিশ কমিশনার (গুলশান বিভাগ) মোঃ আসাদুজ্জামান পিপিএম (বার)। বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজিপিগণসহ বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তাগণ ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সদস্যবৃন্দ অভিষেক অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত ২৬ জুন, ২০২১ বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর ৪১তম বার্ষিক সাধারণ সভায় নতুন কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়। সভায় বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সভাপতি নির্বাচিত হন মোঃ মনিরুল ইসলাম বিপিএম (বার), পিপিএম (বার), অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক, এসবি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন ঢাকা মেট্রোপলিটন পুলিশ এর উপ-পুলিশ কমিশনার (গুলশান বিভাগ) মোঃ আসাদুজ্জামান পিপিএম (বার)।

আমারসংবাদ/এএজে