৭১ যুবক ১০০ টাকায় পুলিশে চাকরি পেলেন

চাকরি নয় সেবা এই স্লোগানকে সামনে রেখে মাত্র ১০০ টাকা জমা দিয়ে গাজীপুর জেলায় পুলিশে চাকরি পেয়েছেন ৭১ যুবক। গাজীপুরের এসপি এসএম শফিউল্লাহ জানান, গত ২৯ অক্টোবর গাজীপুর পুলিশ লাইনস মাঠে শুরু হয় ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ পরীক্ষা। উক্ত পরীক্ষায় গাজীপুর জেলার পাঁচ উপজেলাসহ মহানগর এলাকা থেকে বাংলাদেশ পুলিশে ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগে আগ্রহী প্রার্থীরা অনলাইনে আবদনসহ সরকারি কোষাগারে ১০০ টাকা ব্যাংক চালান জমা প্রদান করে অংশ গ্রহন করে। 

পরে প্রার্থীদের পুলিশ হেডকোয়ার্টার্স প্রিলিমিনারি স্কিনিং করে ২৮৪০ জন নারী ও পুরুষ প্রার্থীকে নির্বাচিত করা হয়। একই তারিখে জেলা পুলিশ লাইন্স মাঠে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের প্রথম দিনের ইভেন্ট শারীরিক মাপ ও কাগজপত্র যাচাই-বাছাই শেষে ১০৭৩ জন প্রাথমিকভাবে নির্বাচিত হয়।

গত ৩০ অক্টোবর দ্বিতীয় দিনের ইভেন্ট দৌড়, পুশআপ, লং জাম্প ও হাই জাম্প পরীক্ষা শেষে ৭১৭ জন প্রার্থী
প্রাথমিকভাবে নির্বাচিত হয়।

গত ৩১ অক্টোবর তৃতীয় দিনের ইভেন্ট দৌড়, ড্র্যাগিং ও রোপ ক্লাইম্বিং এর মধ্য দিয়ে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের শারীরিক সক্ষমতা ও মাঠ পরীক্ষা শেষ হয়। মাঠ পরীক্ষা শেষে ৫৮৭ জনকে লিখিত পরীক্ষার জন্য প্রাথমিকভাবে নির্বাচিত করে নিয়োগ বোর্ড কমিটি।

গত ১ নভেম্বর ট্রেনিং রিক্রুট কনস্টেবলদের লিখিত পরীক্ষা সম্পন্ন করা হয়, ৮ নভেম্বর ১৯৮ জনের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের নাম ঘোষণা করে লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মনস্তাত্ত্বিক ও মোখিক পরীক্ষা গ্রহণ করেন নিয়োগ বোর্ড। 

জেলায় নিয়োগযোগ্য প্রকৃত শূন্য পদের বিপরীতে সরকার কর্তৃক জারীকৃত বিদ্যমান কোটা পদ্ধতি (সাধারণ, মুক্তিযোদ্ধা, আনসার ও ভিডিপি, এতিম, পোষ্য এবং ক্ষুদ্র নৃগোষ্ঠী কোটা) অনুসরণ করে লিখিত, মনস্তাত্ত্বিক ও মৌখিক পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে মেধাক্রম অনুযায়ী সর্ব মোট ৭১ (সাধারণ ৫২, মুক্তিযোদ্ধা ১২, আনসার ও ভিডিপি ১ এবং পোষ্য ৬) জনকে চূড়ান্তভাবে নির্বাচিত করে গাজীপুর ট্রেইনি রিক্রুট কনস্টেবল (টিআরসি) নিয়োগ বোর্ড কমিটি ফলাফল ঘোষণা করেন। 

আমারসংবাদ/এএজে