Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

অন্য ব্র্যান্ডের নয় স্টেশনে বিক্রি হচ্ছে ‘রেল পানি’

নিজস্ব প্রতিবেদক

অক্টোবর ৩, ২০২০, ১১:০৯ এএম


অন্য ব্র্যান্ডের নয় স্টেশনে বিক্রি হচ্ছে ‘রেল পানি’

রেলওয়ের আওতাধীন এলাকায় বাণিজ্যিক লাইসেন্সপ্রাপ্ত সব দোকানে ‘রেল পানি’ বিক্রি করতে নির্দেশনা দিয়েছে কর্তৃপক্ষ। এছাড়া নির্ধারিত এই পানি ছাড়া অন্য ব্র্যান্ডের বোতলজাতকৃত পানি বিক্রিতে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে।

বাংলাদেশ রেলওয়ে ডেপুটি চিফ কমার্শিয়াল ম্যানেজার (পশ্চিম) মো. আব্দুল্লাহ আল মামুন সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা দেয়া হয়েছে।

এরই মধ্যে এ নির্দেশনা গত ১ অক্টোবর থেকে কার্যকর হয়েছে।

নির্দেশনায় বলা হয়, বাংলাদেশ রেলওয়ে ও শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে একটি চুক্তি সম্পাদিত হয়েছে। সেই চুক্তি অনুযায়ী রেলওয়ে এলাকায় বাণিজ্যিক লাইসেন্সপ্রাপ্ত দোকানসমূহে ‘রেল পানি’ বিক্রি করতে হবে। রেলওয়ের আঙ্গিনায় ‘রেল পানি’ ছাড়া অন্য কোনো ব্র্যান্ডের পানি বিক্রি করা যাবে না।

এদিকে রেলওয়ে রাজস্ব আয়ের লক্ষ্যে রেল স্টেশনসমূহে লাইসেন্সপ্রাপ্ত সব দোকান মালিককে নির্দেশনা প্রদানসহ বিষয়টি তদারকি করতে রেলের সংশ্লিষ্ট সবাইকে অনুরোধ করা হয়।

গত ১৩ আগস্ট বাংলাদেশ রেলওয়েতে পানি সরবরাহের লক্ষ্যে রেলভবনে একটি চুক্তি হয়। বাংলাদেশ রেলওয়ে ও সরবরাহকারী প্রতিষ্ঠান শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের মধ্যে সেই চুক্তি হয়।

রেলপথ মন্ত্রী নূরুল ইসলাম সুজনের উপস্থিতে চুক্তিটিতে রেলওয়ের পক্ষে স্বাক্ষর করেন যুগ্ম মহাপরিচালক (অপারেশন) রাশিদা গনি ও শ্যামলী ফুড অ্যান্ড বেভারেজ প্রাইভেট লিমিটেডের পক্ষ থেকে এম ডি রমেশ চন্দ্র ঘোষ।

আমারসংবাদ/জেডআই