Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ব্যবসায়িদের নিরাপত্তার দাবি এফবিসিসিআই সভাপতির

মার্চ ১৫, ২০১৫, ০১:৩৭ পিএম


ব্যবসায়িদের নিরাপত্তার দাবি এফবিসিসিআই সভাপতির

 

সরকারের কাছে ব্যবসায়িসহ দেশের ১৬ কোটি মানুষের নিরাপত্তা দেয়ার দাবি জানিয়েছেন ব্যবসায়িদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই-এর সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ।

তিনি বলেন, আমরা ভোট দিয়ে আপনাদের ক্ষমতায় বসিয়েছি। আমাদের দাবি হল ব্যবসায়িদের নিরাপত্তা দেয়া, দেশের ১৬ কোটি মানুষকে নিরাপত্তা দেয়া। এজন্য যা করার দরকার তা আপনাদেরকে করতে হবে।

রোববার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের হল রুম মিলনায়তনে হরতাল ও অবরোধের মত নৈরাজ্য ও ধ্বংসাত্মক কর্মকান্ডে নিহত নিরীহ মানুষের আত্মার প্রশান্তি এবং নেতিবাচক ভয়াবহ পরিস্থিতি হতে উত্তরণের লক্ষ্যে বাংলাদেশ স্পেশালাইজ টেক্সটাইল মিলস এন্ড পাওয়ারলুম ইন্ডাস্ট্রিজ এসোসিয়েশন আয়োজিত অনশন কর্মসূচি ও দোয়া মাহফিলে প্রধান অথিতির বক্তব্যে তিনি এ দাবি জানান।

কাজী আকরাম উদ্দিন বলেন, আজ আমাদেরতো প্রেসক্লাবে থাকার কথা ছিলনা। কিন্তু আমরা বাধ্য হয়ে এখানে এসেছি। হরতাল-অবরোধের নামে যারা সারাদেশে অরাজকতা তৈরি করেছে তাদেরকে এর জবাব দিতে হবে। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সমালোচনা করে তিনি বলেন, কয়েকদিন আগে তার সংবাদ সম্মেলনে আমরা আশা করেছিলাম তিনি ভালো কিছু বলবেন। কিন্তু তার বক্তব্যে আমরা আশাহত হয়েছি। খালেদা জিয়ার উদ্দেশে তিনি আরও বলেন, আপনি বলেছেন যৌক্তিক পরিণতি না হওয়া পর্যন্ত আন্দোলন চলবে।

কিন্তু আপনি নিজেইতো অযৌক্তিক কাজ করছেন। তাই আপনার যৌক্তিক সমাধান কোনদিনই আসবেনা। আপনি জঙ্গিবাদীদের সঙ্গে নিয়ে আন্দোলন করছেন। খালেদার লক্ষ্য বাংলাদেশকে পাকিস্তানের মত রাষ্ট্রে পরিণত করা বলেও তিনি মন্তব্য করেন।

সংগঠনের প্রেসিডেন্ট আজিজুল হকের সভাপতিত্বে অনশন কর্মসূচিতে আরও উপস্থিত ছিলেন, দেশের বৃহত্তম শোলাকিয়া ঈদগাহ ময়দানের ঈমাম আল্লামা ফরীদ উদ্দিন মাসঊদ, এফবিসিসিআই-এর যুগ্ম সহ-সভাপতি আলহাজ্জ আব্দুল হক, রিহাবের সিনিয়র সহ-সভাপতি লিয়াকত আলী ভুঁইয়া মিলন, নারায়ণগঞ্জ জেলা পরিষদের প্রশাসক আব্দুল হাই, ভরসা গ্রুপের পরিচালক শফিকুল ইসলাম ভরসা।