Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

টিসিবির পণ্য বিক্রি শুরু, ১০০ টাকা লিটারে মিলছে সয়াবিন তেল

নিজস্ব প্রতিবেদক

জুলাই ২৬, ২০২১, ০৩:৫৫ এএম


টিসিবির পণ্য বিক্রি শুরু, ১০০ টাকা লিটারে মিলছে সয়াবিন তেল

পবিত্র ঈদুল আজহার বিরতির পর আবার সোমবার (২৬ জুলাই) ট্রাকে করে ভোক্তাদের জন্য সাশ্রয়ী মূল্যে পণ্য বিক্রি শুরু করেছে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশ- টিসিবি। সরকারি ছুটির দিন ছাড়া আগামী ২৬ অগাস্ট পর্যন্ত মাসব্যাপী নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিক্রি করবে সরকারি বিপণন সংস্থাটি।

এক সরকারি তথ্য বিবরণীতে এই খবর জানিয়ে বলা হয়, সয়াবিন তেল প্রতি লিটার ১০০ টাকা, মশুর ডাল প্রতি কেজি ৫৫ টাকা এবং চিনি প্রতি কেজি ৫৫ টাকা দরে বিক্রয় করা হচ্ছে। খুচরা বাজারে এখন প্রতি লিটার সয়াবিন তেল বিক্রি প্রতি লিটার দেড়শ টাকার বেশি দরে বিক্রি হচ্ছে। টিসিবির নির্ধারিত দরের চেয়ে মশুর ডাল ও চিনির কেজিপ্রতি বাজার দরও অনেক বেশি।

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী, শোকাবহ অগাস্ট মাস এবং চলমান কঠোর লকডাউন পরিস্থিতি বিবেচনায় ভোক্তাদের কাছে ভর্তুকি মূল্যে নিত্য প্রয়োজনীয় পণ্যসামগ্রী বিপণনের অংশ হিসেবে এই উদ্যোগ নেয়া হয়েছে বলে জানানো হয় তথ্য বিবরণীতে।

টিসিবি সূত্র থেকে জানা যায়, গতবারের মতো এবারও সারা দেশে ৪৫০টি ট্রাকে পণ্য বিক্রি কার্যক্রম পরিচালনা করবে। এর মধ্যে ঢাকা সিটিতে ৮০টি ও চট্টগ্রাম সিটিতে ২০টি ট্রাক রয়েছে।

এর আগে কোরবানি ঈদ ও লকডাউন সামনে রেখে ৪ জুলাই থেকে খোলাবাজারে ন্যায্যমূল্যে নিত্যপণ্য বিক্রি করেছিল রাষ্ট্রায়ত্ত সংস্থাটি। তখন ঈদের ছুটির আগে পর্যন্ত পণ্য বিক্রি করা হয়। ওই সময় রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে টিসিবির ট্রাকগুলোতে পণ্য কিনতে ব্যাপক ভিড় দেখা যায়।

বাজারদরের চেয়ে স্বল্পমূল্যে তেল, ডাল ও চিনি পেতে শত শত মানুষকে দীর্ঘ লাইনে দাঁড়িয়ে থাকতে দেখা যায়। এতে অনেক স্থানে করোনাভাইরাস সংক্রমণের উচ্চ ঝুঁকির এই সময়ে স্বাস্থ্যবিধি মানতে দেখা যায়নি।

আমারসংবাদ/এআই