Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

জনতা ইন্স্যুরেন্সের সিইও বশির আহমেদকে অপসারণ

নিজস্ব প্রতিবেদক

সেপ্টেম্বর ৩০, ২০২১, ০১:৪০ পিএম


জনতা ইন্স্যুরেন্সের সিইও বশির আহমেদকে অপসারণ

বীমা খাতের কোম্পানি জনতা ইন্স্যুরেন্স লিমিটেডের ভারপ্রাপ্ত মুখ্য নির্বাহী কর্মকর্তা (সিইও) বশির আহমেদকে অপসারণ করেছে বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (আইডিআরএ)।

প্রয়োজনীয় যোগ্যতা না থাকায় এবং মিথ্যা তথ্য দেওয়ার কারণে কোম্পানির পক্ষ থেকে পাঠানো নিয়োগ অনুমোদন প্রস্তাব নাকচ করা হয়েছে। একইসঙ্গে তাকে চাকরি থেকে অপসারণের নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (২৮ সেপ্টেম্বর) বিমা উন্নয়ন ও নিয়ন্ত্রণ কর্তৃপক্ষের (আইডিআরএ) পরিচালক জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক চিঠিতে এ নির্দেশনা দেওয়া হয়।

এর আগে বশির আহমেদকে মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগ দিতে চেয়েছিল জনতা ইন্স্যুরেন্স। এজন্য আইডিআরএতে প্রস্তাবও পাঠানো হয়। কিন্তু সেই প্রস্তাব নাকচ করে উল্টো তাকে চাকরি থেকে অপসারণে চিঠি পাঠানো হয়।

চিঠিতে জনতা ইন্স্যুরেন্সকে দ্রুত নতুন মুখ্য নির্বাহী নিয়োগ দিতে বলা হয়েছে। চিঠিতে আরও বলা হয়েছে, মুখ্য নির্বাহী কর্মকর্তা হিসেবে নিয়োগের জন্য বশির আহমেদের অভিজ্ঞতার ঘাটতি পাওয়া গেছে। তাই তার নিয়োগ অনুমোদনের প্রস্তাব বাতিল করা হয়েছে।

বশির আহমেদের বিরুদ্ধে বিমা পলিসির কমিশন সংক্রান্ত অভিযোগ ছিল। বিমার পলিসি করার ক্ষেত্রে কমিশনের যে চর্চা ছিল, তা গতবছরই বাতিল করেছে আইডিআরএ। কিন্তু তিনি এ আদেশ লঙ্ঘন করেছেন বলে তদন্ত কমিটির প্রতিবেদনে উঠে এসেছে।

আমারসংবাদ/আরএইচ