Amar Sangbad
ঢাকা মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪,

বিডার বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২৮ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক

নভেম্বর ২৩, ২০২১, ০৩:৪০ পিএম


বিডার বিনিয়োগ শীর্ষ সম্মেলন ২৮ নভেম্বর

দেশে বিনিয়োগের পরিবেশ উন্নয়নের গুরুত্ব তুলে ধরে আগামী ২৮ নভেম্বর থেকে দুই দিনব্যাপী বিনিয়োগ শীর্ষ সম্মেলনের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা)। বাংলাদেশ ইকোনমিক জোনস অথরিটি (বেজা), বাংলাদেশ এক্সপোর্ট প্রসেসিং জোনস অথরিটি (বেপজা), বাংলাদেশ হাই-টেক পার্ক অথরিটি (বিএইচটিপিএ), পাবলিক প্রাইভেট পার্টনারশিপ কর্তৃপক্ষ (পিপিপিএ), ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং  ফরেন ইনভেস্টরস চেম্বার অফ কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফআইসিসিআই) সহযোগিতায় এই সম্মেলনের আয়োজন করছে বিডা। নগরীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি এই অনুষ্ঠানের উদ্বোধন করবেন বলে আশা করা হচ্ছে বলে জানিয়েছেন বিডার নির্বাহী চেয়ারম্যান মো. সিরাজুল ইসলাম। 
সরকারের প্রতিনিধি এবং বিভিন্ন দেশের বিনিয়োগকারীরা সম্মেলনে অংশ নেবেন বলে আশা করা হচ্ছে। এর মধ্যে রয়েছে- মার্কিন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, জাপান, দক্ষিণ কোরিয়া, সিঙ্গাপুর, চীন, সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ভারত, তুরস্ক, থাইল্যান্ড, মালয়েশিয়া এবং নেদারল্যান্ডস। 
বিডা প্রধান জানান, দুইদিনের এই সম্মেলনে নীতিনির্ধারক এবং বিশেষজ্ঞরা ১১টি সম্ভাব্য খাতের সম্ভাবনা পুঙ্খানুপুঙ্খভাবে বিশ্লেষণ করবেন। দ্বিতীয়  দিনে একটি কারিগরি অধিবেশন অনুষ্ঠিত হবে। যেসব ক্ষেত্রে বিনিয়োগ সুযোগ রয়েছে সংশ্লিষ্ট খাতের মন্ত্রী বা উপদেষ্টারা সেসব বিষয়ে বিস্তারিত তুলে ধরবেন।

আমারসংবাদ/আরএইচ