Amar Sangbad
ঢাকা শনিবার, ২০ এপ্রিল, ২০২৪,

কাস্টমসের কালো আইন বন্ধে সিএন্ডএফ নেতাদের নতুন কর্মসূচি

মো. মাসুম বিল্লাহ

জুন ১১, ২০২২, ০৮:৩৯ পিএম


কাস্টমসের কালো আইন বন্ধে সিএন্ডএফ নেতাদের নতুন কর্মসূচি

জাতীয় রাজস্ব বোর্ড কর্তৃক মৌলিক অধিকার পরিপন্থি কাস্টমস্ এজেন্টস্ লাইসেন্সিং বিধিমালা-২০২০ এর কতিপয় নিবর্তনমূলক আইন বাতিলের দাবিতে  গত ৭ জুন কর্মবিরতির পর পুনরায় আগামী ২৮ ও ২৯ জুন সারাদেশে কাস্টমস হাউজ ও শুল্ক স্টেশনে পূর্ণ বিরতি ঘোষণা করা হয়েছে। পাশাপাশি আগামী ২৬ জুন সংবাদ সম্মেলনের ডাক দেন সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সমন্বিত শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ কাস্টম ক্লিয়ারিং এ  ফরওয়ার্ডিং এজেন্টস্ এসোসিয়েশনের নেতারা। দ্রুত সময়ের মধ্যে সমস্যার সমাধান না করলে কঠোর কর্মসূচির হুঁশিয়ারিও দেন সংগঠনটির শীর্ষ নেতারা। 

শনিবার (১১ জুন) ফেডারেশন অব বাংলাদেশ কাস্টম ক্লিয়ারিং এ ফরওয়ার্ডিং এজেন্টস্ এসোসিয়েশনের ভারপ্রাপ্ত সচিব সৈয়দ জসিম উদ্দিন সাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে লাইসেন্স নবায়ন না করার বিধি বাতিল, বৈধ উত্তরাধিকারীর অনুকূলে লাইসেন্স হস্তান্তরের ক্ষেত্রে বিধিমালার অধীনে শিক্ষাগত যোগ্যতা শিথিল করা, লাইসেন্স বাতিল ও অর্থ দণ্ড আরোপ সংস্করণ, রেফারেন্স লাইসেন্স বাতিল না করা, শুল্ক মূল্যায়ন বিধিমালা-২০০০ যথাযথভাবে বাস্তবায়ন, এইচএস কোড ও  সিপিসি ভুলের কারণে জরিমানা আরোপ ও শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের আদেশ বাতিল সহ সিএন্ডএফ এজেন্টদের  আত্নপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে  এআইএন লক  করার মত নিবর্তনমূলক কার্যক্রম বন্ধের আহবান জানান।

ইএফ

Link copied!