Amar Sangbad
ঢাকা রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২, ৯ আশ্বিন ১৪২৯

জীবনের অভিজ্ঞতা তুলে ধরলেন সৈয়দ আলমগীর

নিজস্ব প্রতিবেদক

আগস্ট ১২, ২০২২, ০২:৩৭ পিএম


জীবনের অভিজ্ঞতা তুলে ধরলেন সৈয়দ আলমগীর

স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এসইউবি)-এর উদ্যোগে লিডারশিপ সিরিজের সিজন-৩ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশের বিপনন জগতের সুপারস্টার আকিজ ভেঞ্চারের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও সৈয়দ আলমগীর।

এই অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন এসইউবি‍‍`র ট্রাস্টি বোর্ডের ভাইস প্রেসিডেন্ট ডা: মাহবুবুর রহমান। আর সভাপতিত্ব করেন এসইউবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ারুল কবির। এছাড়াও অনুষ্ঠানে ধন্যবাদ জ্ঞাপন করেন এসইউবির প্রো-উপাচার্য অধ্যাপক ডাঃ নওজিয়া ইয়াসমিন।

সৈয়দ আলমগীর তাঁর বক্তৃতায় উল্লেখ করেন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের পেশাপরিল্পনা প্রণয়নের ক্ষেত্রে প্রথমেই পটভূমিগত সকল সমস্যা ও বৈরিতাকে সম্ভাবনায় রূপান্তরের চেষ্টা করতে হবে। আর প্রত্যয় ও দৃঢ়তা থাকলে তা করাটা মোটেও অসম্ভব কিছু নয় বলে তিনি অভিমত ব্যক্ত করেন।

নিজের জীবনের অভিজ্ঞতা তুলে ধরে সৈয়দ আলমগীর জানান, উপস্থাপনা ও কারিগরি নৈপুণ্যসহ বিভিন্ন সফট স্কিল বা বিষয়গত পূর্ণাঙ্গ জ্ঞান কোনোটাই শুধুমাত্র কাঠামোগত পাঠ্যসূচির মধ্য দিয়ে অর্জন করা সম্ভব নয়। এগুলো শিখতে হয় সারাজীবন জুড়ে এবং প্রতিনিয়ত ও প্রাত্যহিক জীবনযাপনের ভেতর দিয়ে। তিনি তার নাতিদীর্ঘ বক্তৃতা ও নানা ধরনের প্রশ্নের বুদ্ধিদীপ্ত ও তাঁর স্বভাবসূলভ রসাত্মক জবাবের মাধ্যমে সবাইকে প্রায় মাতিয়ে রাখলেন প্রায় দেড় ঘন্টা।

অনুষ্ঠানে সঞ্চালনার দায়িত্বে ছিলেন ব্যাবসায় শিক্ষা বিভাগের সহযোগী অধ্যাপক নিপা শাহা এবং অনুষ্ঠানে এসইউবির বিভিন্ন অনুষদের বিভাগীয় প্রধান, অনুষদ সদস্য ও কর্মকর্তা উপস্থিত ছিলেন। এসইউবির প্রায় দেড়শত শিক্ষার্থী এতে অংশগ্রহণ করেন।

Link copied!