Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে চাঁদপুরে ৩ শিক্ষক আটক

চাঁদপুর প্রতিনিধি

জুলাই ২০, ২০২০, ১০:০৮ এএম


শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে চাঁদপুরে ৩ শিক্ষক আটক

চাঁদপুরে শিক্ষামন্ত্রী, ইউএনওসহ কয়েকজনের জনের বিরুদ্ধে ফেসবুকে অপপ্রচার চালানোর অভিযোগে কলেজ ও মাদ্রাসার তিন শিক্ষককে আটক করেছে পুলিশ।।

তারা হলেন- সদরের ফারাক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম, একই কলেজের আইটি ইনচার্জ নোমান সিদ্দিকী এবং ফরক্কাবাদ মাদ্রাসার শিক্ষক এবিএম আনিসুর রহমান।

সে সময় তাদের ব্যবহারকৃত ল্যাপটপ ও মোবাইল জব্দ করা হয়।

গতকাল রোববার রাতে চাঁদপুর মডেল থানার এসআই রেজাউল করিমের নেতৃত্বে ফরক্কাবাদ এলাকা থেকে শিক্ষকদের গ্রেপ্তার করা হয়।

চাঁদপুর মডেল থানার এসআই রেজাউল করিম জানান, মোহাম্মদ হান্নান নামে স্থানীয় এক শিক্ষকের দায়ের করা মামলার পরিপ্রেক্ষিতে ওই তিন শিক্ষককে ডিজিটাল নিরাপত্তা আইনে আটক করা হয়।

আটকরা ভুয়া ফেসবুক আইডি খুলে শিক্ষামন্ত্রীসহ গণ্যমান্য ব্যক্তিদের বিরুদ্ধে নানা অপপ্রচার চালিয়ে আসছিলেন বলে মামলার অভিযোগে বলা হয়েছে।

চাঁদপুর মডেল থানায় অভিযোগ দায়েরকারী শিক্ষক ফরক্কাবাদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. হান্নান মিজি বলেন, ‘অভিযুক্ত তিনজনই স্থানীয় আওয়ামী লীগের সঙ্গে জড়িত। তাদের মধ্যে ফরক্কাবাদ ডিগ্রি কলেজের শিক্ষক জাহাঙ্গীর আলম বালিয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নোমান সিদ্দিকী সদস্য। এছাড়া এবিএম আনিসুর রহমান ও নোমান সিদ্দিকী আপন দুই ভাই।’

চাঁদপুর মডেল থানার ওসি মোনাসিম উদ্দিন বলেন, ‘আজ সোমবার দুপুরে গ্রেপ্তারকৃত তিনজনকে আইসিটি আইনে গ্রেপ্তার দেখিয়ে আদালতে হাজির করা হবে।’

আমারসংবাদ/কেএস