Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

জবিতে মনোবিজ্ঞান বিভাগের নবীন বরণ

মার্চ ৩১, ২০১৫, ১২:১২ পিএম


জবিতে মনোবিজ্ঞান বিভাগের নবীন বরণ

        
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের(জবি) মনোবিজ্ঞান বিভাগের উদ্যোগে ‘নবীন বরণ ও বিদায় সংবর্ধনা-২০১৫’ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বেলা সাড়ে ১১ টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনাতনে এটি অনুষ্ঠিত হয়।

এসময় নবীন শিক্ষার্থীদের ফুল দিয়ে বরণ করে নেন পুরাতন শিক্ষার্থী ও শিক্ষকরা।একই অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের ১ম ব্যাচ এবং ২য় ব্যাচের ২’শ শিক্ষার্থীকে ক্রেস্টের মাধ্যমে বিদায় জানানো হয়। এছাড়া শিক্ষার্থীরা নাচ-গান, কৌতুক, ফ্যাশান-শো সহ নানা রকম সাংস্কৃতিক কর্মকান্ডের মধ্য দিয়ে অনুষ্ঠানকে প্রাণবন্ত করে তোলে।

মনোবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী সাইফুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মনোবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মো. শাহীন মোল্লা

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জবি উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান। প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, মনোবিজ্ঞানের প্রথম সূচনা হয় ১৯০৫ সালে। বর্তমানে আফ্রিকা ইরাক, ইরান, সুদান, সোমালিয়া তথা পৃথিবীব্যাপী চলছে মহাযুদ্ধ। এরফলে পৃথিবীতে মানসিক বিপর্যয় দেখা দিচ্ছে। আমাদের প্রত্যেকের মধ্যেই কিছু না কিছু মানসিক সমস্যা রয়েছে। মনোবিজ্ঞানে এসকল সমস্যার সমাধান রয়েছে।

উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, ছাত্র-কল্যাণ পরিচালক নাসির উদ্দিন আহমদ, মনোবিজ্ঞানের সহযোগী অধ্যাপক অশোক কুমার সাহা। এছাড়া বিভাগীয় ছাত্র-ছাত্রী, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।