Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪,

জবিতে শনিবার বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড উৎসব

জানুয়ারি ৯, ২০১৫, ০২:১৮ পিএম


জবিতে শনিবার বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড উৎসব

 

বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড কমিটি ‘৫ম ডাচ-বাংলা ব্যাংক বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-২০১৫’ এর আয়োজন করেছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগ এবং বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-এর যৌথ উদ্যোগে শনিবার সকাল ৮.৩০ এ ঢাকা বিভাগের উৎসবটি জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হবে।

২০১৫ সালের জুলাই মাসে ভারতে মুম্বাই-এ অনুষ্ঠিতব্য ৪৬তম আন্তর্জাতিক ফিজিক্স অলিম্পিয়াডে অংশ নিতে ৫ সদস্য বিশিষ্ট বাংলাদেশ দল গঠন উপলক্ষে এ উৎসবের আয়োজন ।

উৎসবটিতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন জবি ভিসি প্রফেসর ড. মীজানুর রহমান। আর বিশেষ অতিথি হিসেবে বিশিষ্ট শিক্ষাবিদ, লেখক ও বৈজ্ঞানিক এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পদার্থবিজ্ঞান বিভাগের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবাল ও জবি ট্রেজারার প্রফেসর মোঃ সেলিম ভূঁইয়া উপস্থিত থাকবেন।

এছাড়াও অনুষ্ঠানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উচ্চ পর্যায়ের ব্যক্তিবর্গসহ বাংলাদেশের আন্তর্জাতিক মানের প্রথিতযশা পদার্থবিজ্ঞানীগণ উপস্থিত থাকবেন।

উল্লেখ্য, ‘৫ম ডাচ-বাংলা ব্যাংক বাংলাদেশ ফিজিক্স অলিম্পিয়াড-২০১৫’-এ জগন্নাথ বিশ্ববিদ্যালয়সহ ঢাকা বিভাগের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ১১০০ জন ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করবেন। এদিকে, অনুষ্ঠান উপলক্ষে বেলা ১২টায় জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এক বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করা হয়েছে।

এছাড়াও অনুষ্ঠানসমূহের মধ্যে রয়েছে প্রশ্নোত্তর পর্ব, মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও পুরস্কার বিতরণী ।