Amar Sangbad
ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪,

ক্যান্সারে আক্রান্ত তিতুমীর শিক্ষার্থী শম্পা আর নেই

নভেম্বর ২৬, ২০২০, ০৮:৫০ এএম


ক্যান্সারে আক্রান্ত তিতুমীর শিক্ষার্থী শম্পা আর নেই

চলে গেলেন ক্যান্সারে আক্রান্ত তিতুমীর কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী শম্পা সরকার। দীর্ঘ দিন ক্যান্সারে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (২৬ নভেম্বর) বেলা ১২টার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। শম্পা সরকারের মৃত্যুতে তিতুমীর কলেজ শিক্ষার্থীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

দীর্ঘ দিন ধরেই শম্পা সরকার ক্যান্সারে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ছিলেন। শম্পা সরকারের পরিবারের পক্ষে ক্যান্সারের চিকিৎসা ব্যয় বহন করা সম্ভব হয়নি বলে তিতুমীর কলেজ প্রশাসন ও তিতুমীর কলেজের সকল শিক্ষার্থীরা সম্মিলিত উদ্যোগে তার চিকিৎসায় পাশে দাড়াঁন। আর্থিক, অনআর্থিক ভাবে পাশে দাঁড়িয়েছেন হাজারো শিক্ষার্থী। কিন্তু ক্যান্সারের কাছে হেরে গিয়ে চলে গেলেন না ফেরার দেশে। 

গত বছর ক্যান্সারে আক্রান্ত হয়েই তিতুমীরের আরেক শিক্ষার্থী সাদিয়া মৃত্যু বরণ করেন। তারই শোক কেটে উঠার আগেই আবারও মৃত্যুর শোক নেমেছে তিতুমীর শিক্ষার্থীদের মাঝে। 

তিতুমীর কলেজের অধ্যক্ষ প্রফেসর আশরাফ হোসেন। শম্পার পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন। তিনি আমার সংবাদকে বলেন, ‘আমরা এ ঘটনায় অত্যন্ত ব্যাথিত। কলেজ প্রশাসনের পক্ষ থেকে আমরা তার পরিবারকে সহায়তাও করেছি। তার পরিবারের জন্য সমবেদনা জানাচ্ছি।’

তিতুমীর কলেজ সাংবাদিক সমিতির সভাপতি শামিম হোসেন শিশির এ ঘটনায় শোক জানিয়েছেন। তিনি জানান, কলেজের শিক্ষকবৃন্দ ও সবগুলো সংগঠন একত্রিত হয়ে শম্পার চিকিৎসায় অর্থ সংগ্রহের জন্য কাজ করেছি। নিজেরা আর্থিক সহযোগিতা নিয়ে এগিয়ে আসার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন ক্যাম্পেইনের মাধ্যমে অর্থ সংগ্রহের চেষ্টা করেছে কলেজভিত্তিক সংগঠনগুলো ও সাধারণ শিক্ষার্থীরা।

আমারসংবাদ/কেএস