Amar Sangbad
ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪,

ঢাকা কলেজ অধ্যক্ষের আনুষ্ঠানিক বিদায়

নভেম্বর ৩০, ২০২০, ০১:৫০ পিএম


ঢাকা কলেজ অধ্যক্ষের আনুষ্ঠানিক বিদায়

নবনিযুক্ত চেয়ারম্যান মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকা ও ঢাকা কলেজের অধ্যক্ষ প্রফেসর নেহাল আহমেদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (৩০ নভেম্বর) দুপুরে ঢাকা কলেজের আ. ন. খুররম অডিটোরিয়ামে শিক্ষক পরিষদের উদ্যোগে এ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

প্রফেসর নেহাল আহমেদ ঢাকা কলেজকে একটি পরিচ্ছন্ন আলোকিত ক্যাম্পাস, অবকাঠামো উন্নয়ন, ছাত্রাবাস গুলোর মান উন্নয়ন, পানি বিদ্যুৎের নিশ্চয়তা, খেলার মাঠ সংস্করণ, মসজিদের দ্বিতলকরন,পয়ঃনিষ্কাশন ব্যবস্থার সংস্কার, অভ্যন্তরীন রাস্তা ও ড্রেন তৈরি, ছাত্রদের ৪টি নতুন বাস সংযোজনসহ অসংখ্য কাজ করেছেন।

অধ্যয়ন, অধ্যবসায় ও ফলাফলে ঢাকা কলেজ ফিরে পায় তার পুরনো ঐতিহ্য। অধ্যক্ষ হিসেবে দায়িত্ব গ্রহণের সাথে সাথে তার এ কার্যক্রম সুবিস্তৃত হয় স্নাতক ও স্নাতকোত্তর পর্যায়ে। নতুন নতুন আইডিয়া যোগান দেওয়া। আইডিয়া বাস্তবায়নে টিম নির্মাণ, টিম ওয়ার্ক, টিম স্পিরিট সৃষ্টি করেন তিনি। 

বাংলাদেশ সরকারের মাননীয় রাষ্ট্রপতি এডভোকেট আব্দুল হামিদের একান্ত সহকারী সচিব নাহিদ পারভীন উপস্থিত ছিলেন। 

তিনি বলেন, ঢাকা কলেজের বাহ্যিক রুপ দেখেছি, ঢাকা কলেজের প্রতি তার ভালোবাসা পরিবারকেও ছাপিয়ে গেছে। বিজয়ের মাসে তিনি দায়িত্ব গ্রহণ করবেন। বাংলাদেশকে সুন্দর একটি সূর্য এনে দেবেন। 

শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক  ড. আব্দুল কুদ্দুস শিকদার বলেন, বিদায়ের মাঝে বিষাদের ছোঁয়া থাকে, কিছু বিদায় থাকে উচ্চতর সিড়িতে পৌঁছার। আলোকিত ঢাকা কলেজের রুপকার, স্বপ্নীল সংগঠক, দূরদর্শী নেতা তিনি, ওনার সবচেয়ে বিশাল সফলতা শিক্ষার্থীদের শিক্ষামুখী করেছেন।

প্রফেসর নেহাল আহমেদ স্মৃতিচারণ করে বলেন, ঢাকা কলেজের সাথে আমার প্রেমের সম্পর্ক, আবেগের সম্পর্ক, আমি যেখানেই থাকি না কেনো ঢাকা কলেজকে কখনোই ভুলতে পারব না। সাত কলেজ ঢাকা বিশ্বিবদ্যালয়ের অধীনে এসে লেখাপড়ার মান বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। অনলাইন ক্লাসের স্বপ্নদ্রষ্টা হলো ঢাকা কলেজ। যার পুরাটাই কৃতিত্ব ঢাকা কলেজের সব শিক্ষকদের।

ঢাকা কলেজের উপাধ্যক্ষ এ.টি.এম মইনুল হোসেন অনুষ্ঠানের সভাপতির সমাপনি বক্তব্যে  বলেন, প্রফেসর নেহাল আহমেদ ঢাকা কলেজকে আরও অনন্য উচ্চতায় নিয়ে যেতে পারতেন।

অনুষ্ঠানে কলেজের শিক্ষক, কর্মচারি, শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

আরো পড়ুন:-

ম্যারাডোনার মৃত্যুতে বাবু খাবেনা ৭ দিন

২৩ পৌরসভায় বিএনপির মেয়র পদে মনোনয়ন পেলেন যারা

হিন্দু সেজে পুণ্যস্নানে গিয়ে ধরা ৫ মুসলিম যুবক

ডিআরইউর নতুন সভাপতি নোমানী, সম্পাদক মসিউর

মাধ্যমিকে ইসলাম শিক্ষা বাদ দেওয়ার খবর গুজব: শিক্ষা মন্ত্রণালয়

শিক্ষাব্যবস্থার পরিবর্তন: শিক্ষকদের নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

সেনাবাহিনী ও পুলিশে চাকরির সুযোগ

যাবজ্জীবন সাজা কত বছর

আমারসংবাদ/কেএস