Amar Sangbad
ঢাকা শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪,

স্বল্প মূল্যে ইন্টারনেটসহ প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছেন ববি শিক্ষার্থীরা

ববি প্রতিনিধি

ডিসেম্বর ৩, ২০২০, ০১:১৫ পিএম


স্বল্প মূল্যে ইন্টারনেটসহ প্রাতিষ্ঠানিক ই-মেইল পাচ্ছেন ববি শিক্ষার্থীরা

দীর্ঘ অপেক্ষার পর প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি, স্বল্প মূল্যে ইন্টারনেট সেবা এবং স্মার্ট আইডি কার্ড পাচ্ছেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) দুপুর ১২টায় প্রাথমিকভাবে মৃত্তিকা ও পরিবেশ বিজ্ঞান বিভাগ, কাস্টোল স্টাডিজ এ্যান্ড ডিজাস্টার ম্যানেজমেন্ট বিভাগ ও সিএসই বিভাগের চেয়ারম্যানদের হাতে ই-মেইল আইডি এবং স্মার্ট আইডি কার্ড প্রদানের মাধ্যমে এর উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

একইভাবে পর্যায়ক্রমে বাকি বিভাগের শিক্ষার্থীদেরকেও প্রাতিষ্ঠানিক ই-মেইল আইডি প্রদান করা হবে। এর মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা বিশ্বের বিভিন্ন দেশের সাথে একাডেমিক যোগাযোগ ও গবেষণা কার্যক্রম সুচারুরূপে চালিয়ে যেতে পারবে।

একই সময় উপাচার্য একাউটিং এন্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ ও লোক প্রশাসন বিভাগের চেয়ারম্যানদের হাতে শিক্ষার্থীদের প্রদানের জন্য স্মার্ট আইডি কার্ড হস্তান্তর করেন।

এর আগে সকাল ১১টায় উপাচার্য সভাকক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় এবং গ্রামীন ফোনের মধ্যে একটি সমঝোতা চুক্তি স্মাক্ষরিত হয়। চুক্তির আওতায় গ্রামীন ফোন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে স্বল্পমূল্যের ইন্টারনেট সুযোগসহ সিম প্রদান করবে। যার মাধ্যমে শিক্ষার্থীরা ২১০ টাকায় ৩০দিন মেয়াদী ৩০জিবি ইন্টারনেট এবং ৯৯ টাকায় ৩০দিন মেয়াদী ১০জিবি ইন্টারনেট ব্যবহারের সুবিধা পাবে।

এ সময় বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন, রেজিস্টার (অ.দা.) প্রফেসর ড. মো. মুহসিন উদ্দীনসহ বিভাগীয় চেয়ারম্যানবৃন্দ, প্রক্টর, প্রভোস্ট, পরিচালক, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, শিক্ষকমন্ডলী, কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, বিশ্ববিদ্যালয়ের ১৪টি বিভাগের শিক্ষার্থীদরেকে এ স্মার্ট আইডি কার্ড প্রদান করা হয়েছিলো। দীর্ঘদিন বাদে বাকি বিভাগের শিক্ষার্থীদের স্মার্ট আইডি কার্ড প্রদানের কার্যক্রম পুনরায় এর মাধ্যম শুরু হলো।

আমারসংবাদ/কেএস